অর্থের অভাবে সেলিম কি চির বধির হয়ে যাবে ? | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

অর্থের অভাবে সেলিম কি চির বধির হয়ে যাবে ?

18 June 2017, 8:21:09

 

ঝিনাইদহ প্রতিনিধিঃ

মায়ের বিধবা ভাতা ও চেয়েচিন্তে পড়ালেখা করা সেলিম মোল্লার দুই কানের পর্দা ছিদ্র হয়ে গেছে। কান দিয়ে অনবরত পানি ঝরছে। অপারেশন করতে লাগবে প্রায় ৬০/৭০ হাজার টাকা, যা জোগাড় করা হতদরিদ্র এই পরিবারের পক্ষে সম্ভব নয়। যশোরের নাক কান গলা বিশেষজ্ঞ চিকিৎসক ডা: সালাহ উদ্দীন জানিয়েছেন দ্রুত অপারেশন করতে না পারলে টগবগে তরুন সেলিম চির দিনের জন্য বধির হয়ে যেতে পারে।

সেলিম মোল্লার বাড়ি ঝিনাইদহ সদর উপজেলার বংকিরা গ্রামে। তিনি ওই গ্রামের মরহুম আব্দুল খায়ের মোল¬ার ছেলে। ছোটকালেই সেলিম মোল¬ার পিতা আব্দুল খায়ের মোল¬া মারা যান। তার বাবা ছিলেন বহুমাত্রিক প্রতিবন্ধি। বাবার মৃত্যুর পর প্রতিবন্ধি মা সেলিনা খাতুন পড়েন অথৈ সাগরে। অভাব আর অসহায়াত্ব নিয়ে চলতে থাকে তাদের সংসার। এক সময় বিধবা ভাতা কপালে জোটে সেলিনার। পাশাপাশি গ্রামের কিছু দানশীল মানুষের সহায়তায় একমাত্র ছেলে সেলিমকে পড়ালেখা করিয়ে যাচ্ছেন। সেলিম মোল¬া এখন বিএ ক্লাসের ছাত্র। পড়েন চুয়াডাঙ্গার বদরগঞ্জ ডিগ্রী কলেজে।

ঘরে অভাব থাকলেও অন্তত ছেলেকে নিরক্ষর করে রাখেননি প্রতিবন্ধি মা সেলিনা। তিনি একমাত্র ছেলের কানের অপারেশনের জন্য সমাজের বিত্তবানদের সহায়তা কামনা করেছেন। বিশেষ করে বংকিরার যে সব বিত্তবান ব্যক্তি ঢাকায় বা দেশের বাইরে আছেন, তারা যদি একটু সহায়তা করতেন তবে সেলিম চির বধির হওয়ার হাত থেকে রক্ষা পেত। ফোনে যোগাযোগ সেলিম ০১৭৭৪-৬৩৩৫৮৭, মা সেলিনা খাতুন ০১৭৯৮-৪২৩৫৭৪।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: