আইফোন-৬ আসছে আগস্টে | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ ◈ অনুকূল পরিবেশ হলে এইচএসসি পরীক্ষা ◈ কুমিল্লায় বিপুল ইয়াবাসহ দম্পতি আটক!

আইফোন-৬ আসছে আগস্টে

7 June 2014, 3:57:14

নির্ধারিত সময়ের এক মাস আগেই আইফোন-৬ বাজারে আনার পরিকল্পনার কথা জানিয়েছে অ্যাপল। সম্প্রতি বাজারে আসা প্রতিযোগী স্যামসাং ও এইচটিসি’র  হ্যান্ডসেটেগুলোর ব্যাপক সাফল্যের কারণে এ সিদ্ধান্ত নিয়েছে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি।

অসমর্থিত সূত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো শুক্রবার এ খবর প্রকাশ করেছে।

সংবাদ মাধ্যমগুলো জানায়, সেপ্টেম্বরে নয়, এক মাস আগে অর্থাৎ আগস্টেই বাজারে আসছে আইফোন-৬।

এর আগে, সেপ্টেম্বরে আইফোন-৬ বাজারে আনার কথা জানায় অ্যাপল। নতুন এ হ্যান্ডসেটের পর্দা ৪ দশমিক ৭ ইঞ্চি হবে বলে ধারণা করা হচ্ছে।

আইফোন-৬ এর চিপ তৈরির কাজ দেওয়া হয়েছে বিশ্বের বৃহৎ চিপ তৈরিকারক প্রতিষ্ঠান তাইওয়ান সেমিকন্ডাকটর ম্যানুফ্যাকচারিং কোম্পানিকে (টিএসএমসি)।

ইতোমধ্যে প্রস্তুতকারক প্রতিষ্ঠান ফক্সকন এবং পেগাট্রনকে এ বিষয়ে প্রস্তুতি নিতে নির্দেশ দিয়েছে অ্যাপল। জুনের শেষ দিকে তারা এ হ্যান্ডসেটের অ্যাসেম্বল কাজ শুরু করবে বলে ধারণা করা হচ্ছে।

এছাড়া, সেপ্টেম্বরের দিকে ৫ দশমিক ৫ ও ৫ দশমিক ৬ ইঞ্চি পর্দার আইফোন-৬ হ্যান্ডসেট বাজারে ছাড়া হতে পারে।

বিশ্ববাজারে দু’টি পর্দার ৮ কোটি করে হ্যান্ডসেট বিক্রি হবে বলে আশা করছে অ্যাপল।

২০১২ সালের সেপ্টেম্বরে আইফোন-৫ বাজারে আনে অ্যাপল। এরপর ২০১৩ সালে সর্বশেষ আইফোন-৫এস ও ৫সি বাজারে আনে প্রতিষ্ঠানটি।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: