আইসিসির অর্থনৈতিক মডেল মানতে নারাজ ভারতীয় ক্রিকেট বোর্ড! | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ ◈ অনুকূল পরিবেশ হলে এইচএসসি পরীক্ষা

আইসিসির অর্থনৈতিক মডেল মানতে নারাজ ভারতীয় ক্রিকেট বোর্ড!

22 March 2017, 8:50:24

বিসিসিআই আবারো সাফ জানিয়ে দিয়েছে, কয়েক দিন আগে ‘বিগ থ্রি’ বাতিলের সিদ্ধান্ত নেয়াতে অর্থনৈতিক বণ্টনের যে নতুন মডেল চালু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে তা মানবে না বিসিসিআই।

আইসিসির সর্বশেষ সভায় ‘বিগ-থ্রি’ নীতি বাতিল করে নতুন একটি সুষম অর্থনৈতিক বণ্টনপদ্ধতিতে যাওয়ার নীতিগত সিদ্ধান্ত হয়েছিল। কিন্তু নতুন এই অর্থনৈতিক মডেল মানতে নারাজ ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

গত রোববার আইসিসি প্রধান পরিচালন কর্মকর্তা ইয়ান হিগিনসকে পাঠানো এক ই-মেইল বার্তায় বিসিসিআইয়ের প্রধান নির্বাহী রাহুল জোহরি তা জানিয়ে দিয়েছেন। বার্তায় ভারতীয় ক্রিকেট বোর্ড নতুন অর্থনৈতিক মডেলকে বলছে, বিধিবহির্ভূত ও অগ্রহণযোগ্য।

২০১৪ সালে পাস হওয়া ‘বিগ-থ্রি’ নীতিতে ২০১৫ থেকে ২০২৩ সাল পর্যন্ত আইসিসির সম্ভাব্য আয়ের বণ্টনের একটা বর্ণনা দেওয়া হয়েছিল। তাতে বলা হয়েছিল, আগামী আট বছরে আইসিসির আয়ের ২৭.৪ শতাংশ পাবে ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড।

এই ২৭ দশমিক ৪ শতাংশের মধ্য ইংল্যান্ডের ৪ দশমিক ৪ শতাংশ, অস্ট্রেলিয়ার ২ দশমিক ৭ শতাংশ এবং বাকি ২০ দশমিক ৩ ভাগ অর্থই জমা হওয়ার কথা ছিল ভারতের কোষাগারে।
অন্যদিকে বাংলাদেশসহ অন্য দেশগুলোর আয় অনেকটা বেড়ে যাবে। নতুন নিয়মে বাংলাদেশে ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয় বাড়ার কথা প্রায় ২৭৭ কোটি টাকা। কিন্তু এবার ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়ে দিল এই নিয়ম তারা মানে না।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: