আজ পবিত্র ঈদুল আযহা | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

আজ পবিত্র ঈদুল আযহা

22 August 2018, 5:00:10

মো নিজাম উদ্দীন,বিশেষ প্রতিনিধি(বি.বাড়িয়া, কসবা)

মুসলিম সম্প্রদায়ের ধর্মীয় মহা উৎসব আমেজে আজ বুধবার (২২ শে আগষ্ট ) সারাদেশে পশু কোরবানির মধ্য দিয়ে পবিত্র ঈদুল আযহা উদযাপিত হবে ।
হযরত ইব্রাহিম (আ:) এর আত্মত্যাগ ও অনুপম আদর্শের প্রতীকী নিদর্শন হিসেবে প্রায় সাড়ে চার হাজার বছর আগে থেকে কোরবানির প্রচলন শুরু হয় । আল্লাহর নির্দেশে ইব্রাহিম (আ:) তার প্রান প্রিয় পুত্র হযরত ঈসমাইল (আ:) কে কোরবানি করতে প্রস্তুত হয়েছিল , এই ঘটনা স্বরণেই ঈদুল আযহা কোরবানি প্রচলন । আল্লাহর প্রতি আনুগত্য এবং ঐতিহাসিক ঘটনার ধারাবাহিকতায় কোরবানি ঈদুল আযহা উদযাপিত হয়ে আসছে , মুসলিম সম্প্রদায়ের দ্বিতীয় বৃহত্তম উৎসব উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে পৃথক বাণী দেবেন ।
এ উৎসব উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের নেতৃত্ববৃন্দ ও দেশবাসীকে ঈদ শুভেচ্ছা জানান।
এ উপলক্ষে মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত তিন দিন সরকারি ছুটি ঘোষনা করা হয় এবং শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকায় পাঁচ দিন ভোগ করছেন । লম্বা ছুটি থাকার কারণে নগরের লাখ লাখ বাসিন্দা গ্রামের বাড়ীতে আপনজনদের সাথে ঈদের খুশি ভাগাভাগি করতে শহর ছেড়ে আপনজনদের কাছে যাওয়ার জন্য গিয়েছেন রেল ষ্টেশন, বাস টার্মিনাল। কোরবানি পশু কেনার জন্য গত বেশ কিছু দিন দেশের বিভিন্ন হাট গুলোতে ক্রেতাদের ভীড় লক্ষ করা যায় । জাতীয় ঈদগাহে সকাল আটটায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে ।এবং জাতীয় মসজিদ বায়তুল মুকাররমে জামাত সকাল সাত টায় প্রথম জামাত অনুষ্ঠিত হবে ।
দেশের সবচেয়ে বড় ঈদের জামাত কিশোরগন্জ শোলাকিয়া ঈদের জামাত অনুষ্ঠিত হবে । মুসল্লিদের সুবিধার্থে বিশেষ ট্রেন এবং বাস চলাচল করবে ।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য:

x