আজ মাঠে নামছে সেনা ও বিজিবি | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

আজ মাঠে নামছে সেনা ও বিজিবি

17 May 2014, 8:06:34

armi

১৯ মে অনুষ্ঠিতব্য কুমিল্লা সদর ও সদর দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনে আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে আজ থেকে মাঠে নামছে সেনাবাহিনী ও বিজিবি । এই দুই উপজেলা নির্বাচন সুষ্ঠু ও অবাধ করতে মোতায়েন করা হবে ৫ প্লাটুন সেনা সদস্য ও ৬ প্লাটুন বিজিবি।

এছাড়াও পরিস্থিতি স্বাভাবিক রাখতে সদরে ৮টি ও সদর দক্ষিণে ৫টি পুলিশের-এরপর ৪ এর পাতায় স্ট্রাইকিং ফোর্স কাজ করবে। গতকাল জেলা প্রশাসকের কার্যালয়ে উপজেলা নির্বাচন সুষ্ঠু অবাদ ও নিরপেক্ষ করতে জেলা প্রশাসক মো: তোফাজ্জল হোসেন মিয়ার সভাপতিত্বে এক জরুরি এক বৈঠকে এ কথা জানানো হয়। সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলামুর রহমান, সেনা বাহিনীর ১৬ ইষ্ট বেঙ্গল অধিনায়ক লে: কর্নেল আইনুল মোরশেদ খান পাঠান, ১০ বিজিবি অধিনায়ক লে: কর্নেল সহিদুর রহমান, পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, জেলা নির্বাচন অফিসার রাশেদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার উত্তর জাহাঙ্গীর হোসেন, আনসার ও ভিডিপি জেলা কমান্ডেন্ট আশীষ কুমার ভট্টাচার্য, সদর উপজেলা নির্বাহী অফিসার মো: হেলাল উদ্দিন, সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ, এনডিসি তুষার আহমেদ, সহকারী কমিশনার সারোয়ার আহমেদ সালেহীন, সদর উপজেলা নির্বাচন অফিসার দেলোয়ার হোসেন প্রমুখ।

বৈঠক শেষে কুমিল্লা জেলা প্রশাসক মো: তোফাজ্জল হোসেন মিয়া জানান, কুমিল্লা সদর ও সদর দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনে আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখা ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে আজ থেকে সেনাবাহিনীর ৫টি প্লাটুন, বিজিবির ৬টি প্লাটুন কাজ করবে।

এছাড়াও অতিরিক্ত ১ প্লাটুন করে সেনা ও বিজিবি সদস্য রিজার্ভ রাখা হবে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে উল্লেখ করে তিনি বলেন নির্বাচনী এলাকায়গুলো সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে। পুলিশ সুপার টুটুল চক্রবর্তী কুমিল্লার কাগজকে জানান, কুমিল্লা সদর ও সদর দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু হওয়ার লক্ষ্যে আইনশৃংখলা বাহিনীর সমন্বয়ে জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে সদরে ৮টি ও সদর দক্ষিণে ৫টি পুলিশের স্ট্রাইকিং ফোর্স কাজ করবে।

এছাড়াও সদরে ১৮টি ও সদর দক্ষিণে ২১টি মোবাইল টিম কাজ করবে। সভায় আরো জানানো হয় প্রতিটি ভোট কেন্দ্রে ৫ জন করে পুলিশ সদস্য নিয়োজিত থাকবে। অস্ত্রসহ ২জন করে মোট ১২জন আনসার সদস্য কাজ করবে। এদিকে জেলা নির্বাচন অফিসার রাশেদুল ইসলাম জানান, নির্বাচন কমিশন থেকে নির্বাচনের প্রয়োজনীয় সামগ্রি কুমিল্লায় পাঠানো হয়েছে। খুব শীঘ্রই সরঞ্জামাদি প্রতিটি ভোটকেন্দ্রে পাঠানো হবে। নির্বাচন গ্রহণে জেলা নির্বাচন কার্যালয় সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: