আন্তর্জাতিক ক্রিকেটের ইতি টানলেন আফ্রিদি! | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

আন্তর্জাতিক ক্রিকেটের ইতি টানলেন আফ্রিদি!

20 February 2017, 7:21:16

দীর্ঘ ২১ বছরের ক্যারিয়ারের দেশের হয়ে ৩৯৮ টি একদিনের ম্যাচ খেলে করেছেন ৮০৬৪ রান পাশাপাশি বল হাতে উইকেট নিয়েছেন ৩৯৮ টি। টেস্টের সাদা পোশাকে খেলেছেন ২৭ টি ম্যাচ। এতে রান করেছেন ১১৭৬ পাশাপাশি উইকেট নিয়েছেন ৪৮ টি। অন্যদিকে টি-টোয়েন্টির ছোট ফরমেটে খেলেছেন ৯৮ টি ম্যাচ। এতে রানের সংখ্যা ১৪০৫ পাশাপাশি উইকেট পকেটে নিয়েছেন ৯৭ টি। এমন বর্ণাঢ্য ক্যারিয়ারের ইতি টানলেন পাকিস্তানের অন্যতম জনপ্রিয় এই ক্রিকেটার।

১৯৯৬ সালে কেনিয়ার বিপক্ষে একদিনের ম্যাচ দিয়ে পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু হয় শহিদ খান আফ্রিদির। এরপর টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে দেশকে প্রায় ২১ বছর সেবা দিয়েছেন এই ক্রিকেটার। ২০১০ সালে টেস্ট ও ২০১৫ বিশ্বকাপে ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন ‘বুম বুম’ খ্যাত এই তারকা। তবে টি-টোয়েন্টি ক্রিকেটে চালিয়ে যাচ্ছিলেন। এদিকে গতকাল পিএসএলের ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন শহিদ আফ্রিদি।

আন্তর্জাতিক ক্রিকেটের ইতি টানা প্রসঙ্গে আফ্রিদি বলেন, “আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিচ্ছি। দেশের হয়ে আর মাঠে নামা হবে না। যতদিন ছিলাম, পেশাদার ক্রিকেটার হিসেবেই দেশের জন্য খেলেছি।”

উল্লেখ্য, আন্তর্জাতিক ক্রিকেট না খেললেও আরো দুই বছর ঘরোয়া ক্রিকেটে খেলে যেতে চান এই মারকুটে ব্যাটসম্যান।

 

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: