আরো সময় চাই টেস্টে ”- হাথুরুসিংহে | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

আরো সময় চাই টেস্টে ”- হাথুরুসিংহে

13 March 2017, 8:41:20

শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্টে ব্যাটিং কন্ডিশনে ৫ম দিনে খারাপ খেলে লজ্জাজনক পরাজয়ের জন্য নিজেদের অনভিজ্ঞতাকেই দুষলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধাণ কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

হাথুরু জানান, “পায়ের নিচে মাটি খোঁজা একটি টেস্ট দলের কাছে আমরা একটু বেশিই চেয়েছি। আমাদের বোলিং লাইনআপ অনেক অনভিজ্ঞ। আমাদের ২০ উইকেট তোলার সুযোগ করতে হবে। সাকিবকে বাদ দিলে বাকিদের ম্যাচের অভিজ্ঞতা মাত্র ১৫। সাকিবও ফর্মে নেই। যাই বলি না কেন আমাদের আরো সময় দিতে হবে।”

সাকিব ও মুশির আউট নিয়ে বলেন, “কেউই আসলে উইকেট বিলিয়ে দিয়ে আসে নি। আসলে তারা বল বোঝার চেষ্টা করতেছিল। সান্দাকান খুব ভাল বল করছিল। ওই ছেলেটির (সান্দাকান) বোলিংয়ে ছিল অনেক বৈচিত্র, ‘রং আন’ ও চায়নম্যান করছিল। আমার মতে, আমাদের ছেলেরা পিচ করার পর বল পড়ার চেষ্টা করেছে, তাতে করে সাড়া দেয়ার সময় পেয়েছে কম। লেগ স্টাম্পের বলে রান করতে চাওয়া ব্যাটসম্যানদের সহজাত প্রবৃ্ত্তি।”

তিনি গেমপ্লেন সম্পর্কে আরও বলেন, ” “রক্ষণাত্মক ও আক্রমণত্মক খেলার কথা যখন হচ্ছে, মূল ব্যাপারটি হলো সিদ্ধান্ত নেওয়া। এই জায়গাটিতে আমাদের উন্নতি করতে হবে, কোন বলে আক্রমণ করব, কোনটি ঠেকাব। পথ যেটাই হোক, সঠিক সিদ্ধান্ত নিতে হবে। আর সঠিক সিদ্ধান্ত নিতে কন্ডিশন মাথায় রাখতে হবে, প্রতিপক্ষের পরিকল্পনা বুঝতে হবে ও সচেতনতা থাকতে হবে। গিয়ে আক্রমণাত্মক খেললাম আর বললাম যে এটিই আমার খেলা, এভাবে কেউ বলতে পারবে না। ”

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: