সর্বশেষ সংবাদ
◈ নাঙ্গলকোটে প্রবাসীর স্ত্রীকে চায়ের সঙ্গে ঔষধ মিশেয়ে অচেতন ◈ প্রতিটি আত্মহত্যায় প্ররোচনা দিচ্ছি আপনি-আমিও ◈ হামলা না চালাতে পাকিস্তানকে অনুরোধ ভারতের! ◈ পুঁজিবাজার শক্তিশালী করতে হবে-অর্থমন্ত্রী ◈ সম্পাদক পরিষদের সভাপতি মাহফুজ আনাম, সাধারণ সম্পাদক নঈম নিজাম ◈ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট থেকে পদত্যাগ করেছেন ছাত্রলীগের সাবেক সভাপতি শোভন ◈ নাঙ্গলকোটের কৃতি সন্তান তৈরি করেছে কৃত্রিম বুদ্ধিমত্তার ‘এডুবট’ ◈ বিনা খরচে বাংলাদেশিদের জন্য জাপানে চাকরির সুযোগ ◈ কুমিল্লায় চতুর্থ শ্রেণির এক ছাত্রীকে (৯) ধর্ষণের অভিযোগ উঠেছে ◈ তিতাসের জুনাব আলী উচ্চ বিদ্যালয়ের বিদ্যোৎসাহী হলেন জালাল সরকার
প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

আ’লীগের ঘাঁটি নড়াইল-১ আসন বিএনপির প্রার্থী বিশ্বাস জাহাঙ্গীর আলম দখল নিতে চায়

১৩ অক্টোবর ২০১৮, ৬:১০:৪৪

রাসেল আহমেদ বিশেষ প্রতিবেদক, নড়াইল থেকে ফিরে :

খুলনা বিভাগের চিত্রা পাড়ের ছোট্ট জেলা নড়াইল। নড়াইল সদর উপজেলার ৫টি ইউনিয়ন ও কালিয়া উপজেলার ১৩ টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে জাতীয় সংসদ নড়াইল-১ আসনটি গঠিত। নড়াইল-১ আসন মূলত আওয়ামীলীগের দুর্গ হিসেবে পরিচিত। সব সময় এ আসনটি আওয়ামীলীগে ধরে রেখেছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এবার আওয়ামীলীগের একাধিক প্রার্থী নির্বাচন করার লক্ষ্যে গণসংযোগ সহ নির্বাচনী প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন। এ আসনটিতে আওয়ামীলীগের গ্রুপিং প্রকট আকার ধারন করে সাংগঠনিক ভাবে দলটি বেহাল দশায় পরিনত হয়েছে। বিএনপি এ আসনটি নিজেদের দখলে রাখতে চায়। নড়াইল জেলা বিএনপির বার বার নির্বাচিত সভাপতি ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় সংসদের অন্যতম সদস্য বিশ্বাস জাহাঙ্গীর আলম একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন কর্মসূচি চালিয়ে যাচ্ছেন। বিশেষ করে এ আসনে বিএনপির একক প্রার্থী হিসেবে বিশ্বাস জাহাঙ্গীর আলমের নাম শোনা যাচ্ছে। তিনি দীর্ঘদিন ধরে নড়াইল জেলা বিএনপিকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনীয় এলাকায় দলীয় নেতা কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে নির্বাচনী প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন। এ আসনটিতে বিএনপির তৃণমূলের নেতা কর্মীদের সাথে কথা বলে জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম মনোনয়ন পেলে বিজয় সুনিশ্চিত। ২০০১ সালের জাতীয় সংসদের উপ নির্বাচনে এ আসন থেকে বিএনপির প্রার্থী জয়লাভ করলেও ঐ এমপির দ্বারা দলের কোন লাভ হয়নি, বরং সাংগঠনিক ভাবে দল অনেক ক্ষতিগ্রস্থ হয়েছে। তবে বর্তমান স্বৈরাচারী এ সরকার বিভিন্ন ক্ষেত্রে চরম স্বার্থতার পরিচয় দিচ্ছে এবং বিএনপির নেতা কর্মীরা মিথ্যা মামলা, গ্রেফতার ও হয়রানির শিকার হচ্ছে। ফলে দেশের মানুষ আর এ সরকারকে ক্ষমতায় দেখতে চায় না, দেশের মানুষ শান্তি চায়। দেশবাসী এই জুলুমবাজ সরকারের হাত থেকে রেহাই পায়। দেশে সুষ্ঠ নির্বাচন হলে আসনটি এবার বিএনপির দখলে যাবে বলে সংশ্লিষ্ট জনতার অভিমত। বিএনপির তৃণমূলের নেতা কর্মীদের পক্ষে দাবি উঠেছে বিশ্বাস জাহাঙ্গীর আলম দলীয় মনোনয়ন পেলে বিএনপি বিপুল ভোটে বিজয়ী হবে।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: