এ দেশে মৃনাল হকরা আছে থাকবে-রাকিব সারওয়ার | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

এ দেশে মৃনাল হকরা আছে থাকবে-রাকিব সারওয়ার

30 May 2017, 9:12:38

যে দেশে মৃনাল হক এর মত হাজার মৃনাল হক তৈরি করার কারখানা আছে..সে দেশে মৃনাল হকরা মুছে যাবে..আসলে এটা শুধুই সপ্ন..যা কখোনোই বাস্তবে রুপ নিবেনা…কারন কারখানা যেহেতু আছে পন্য বের হওয়াটাই সাভাবিক।। #চারুকলা ইনিস্টিউট..নামক এই কারাখানা থেকে ৪ বছর যাবৎ পড়ালেখা করেই তৈরি হয় মৃনাল হক এর মতো হাজারো শিল্পি…তাই আগে গোড়া ঠিক না করে যতই লাফালাফি মিছিল মিটিং করি কোনো কাজে আসবেনা অযথা সময়য় নষ্ট।। #তাহলে তাদের বিতাড়িত করার জন্য আমাদের করনীয় কি??আমার মতে ২টা দিক আছে

১.
চারুকলার বিকল্প ইসলামী চারুকলা স্থাপন ২…#চারুকলা কে ইসলামী চারুকলাতে রুপানারিত করা…. ১…#এ সময়ে চারুকলা বিকল্প হিসেবে..ইসলামী চারুকলা স্থাপন করা অতীপ্রয়োজনীয় এবং আবশ্যক..কারণ প্রতিবাদ করে হাজার মিছিল মিটিং করে কোনো আদর্শ চিরতরে মুছে দেওয়া যায়না…তবে আদর্শ দিয়ে আদর্শ মুছে দেওয়া যায়।।।তাই ইসলামী চারুকলা স্থাপন করার মাধ্যমে আমাদের মৃনাল হক এর মত ইসলামী চারুকলা শিল্পি তৈরি করার পদক্ষেপ নিতে হবে….মানে সাপ মরবে লাঠি ভাংবেনা.


আর চারুকলাকে ইসলামী চারুকলাতে রুপান্তরিত করাই আমাদের প্রধান লক্ষ্য হওয়া উচিত।।।কিন্তু এ সময়ে তা সম্ভব না..আর সেটা সেইদিন সম্ভব হবে যেইদিন এ দেশে ইসলামী হুকুমাত কায়েম হবে।

কিন্তু সে জন্য আমাদের অনেক অপেক্ষা করতে হবে..কথায় আছে.. ধৈর্য সফলতার চাবাকাঠি..তবে কাঠি নাড়াতে হবে।। না নাড়িয়ে বসে থাকাটা হবে বোকামি।। #তাই লক্ষ শ্রম মেধা সব কিছু মিশ্রিত করে,, সমান তালে আমাদের এগিয়ে যাওয়া উচিত।।তাহলেই আমরা আমাদের সফলতার প্রান্তে পৌছাবো।। ইনশাল্লাহ।।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: