সর্বশেষ সংবাদ
◈ স্টুডেন্ট এসোসিয়েশন পরিকোট এর নবম প্রতিষ্ঠাবার্ষিকী আজ ◈ পুকুরে বৈদ্যুতিক বাল্ব লাগাতে গিয়ে লাশ হলো বাবা-ছেলে! ◈ চৌদ্দগ্রামে পৌর কাউন্সিলরসহ ১৬ জনের করোনা শনাক্ত; সর্বমোট আক্রান্ত ৬৩,সুস্থ ২, মৃত্যু ১ ◈ ‘বোনের বাড়িতে রেখে বাচ্চা নষ্ট করেন এমপি এনামুল’ ◈ নাঙ্গলকোটে করোনা উপসর্গে নিহত-১ ◈ নাঙ্গলকোটে স্বামী-স্ত্রীর দ্বন্দ্বে খুনের রহস্য উন্মোচিত; চাচার সেফটি ট্যাংকি থেকে লাশ উদ্ধার! ◈ জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বিশ্ব: ছাত্রদলের বৃক্ষরোপণ ◈ প্রধান মন্ত্রীর আস্থাভাজন খুলনা ১এর কর্নধর শেখ সোহেল দাকোপ বটিয়াঘাটায় ত্রান ও ঈদ উপহার বিতরণ করেন ◈ ‘আব্দুল গফুর ভূইয়া’রা সমাজের মহৎ হৃদয়ের মানুষ ‘ ◈ কুমিল্লাবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন আ.লীগ নেতা আবদুছ ছালাম বেগ

করোনা মাহামারীতে বটতলী ইউনিয়নে প্রবাসী ফোরামের উদ্যোগে প্রায় ১২শ পরিবারকে ঈদ সামগ্রী বিতরণ

11 May 2020, 6:25:57

মোহাম্মদ আব্দুল হান্নান, স্টাফ রিপোর্টারঃ

আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে কুমিল্লার নাঙ্গলকোটে বটতলী প্রবাসী ফোরামের উদ্যোগে করোনার প্রকোপে বিপাকে পড়া ১ হাজার ২শ কর্মহীন-হতদরিদ্র পরিবার ও স্থানীয় শতাধিক মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। রবিবার দিনব্যাপী বটতলী ইউনিয়নের ৯ ওয়ার্ডে এসব ঈদ সামগ্রী বিতরণ করেন স্থানীয় স্বেচ্ছাসেবীরা।
বিগত ১৫দিন যাবৎ সামাজিক যোগাযোগ মাধ্যমে ইউনিয়নের প্রত্যেক প্রবাসীদের একত্রিত করে একটি কল্যাণ ফান্ড গঠন করা হয়। এতে স্বদেশী বিত্তশালীরাও অংশ নেন। পরিকল্পনার প্রধান উদ্যোক্তা কুমিল্লা জেলা প্রাইভেট পলিটেকনিক ইনস্টিটিউট-এর প্রতিষ্ঠাতা পরিচালক শাহ আমানত উল্লাহ রাজু (ইতালি প্রবাসী)। পরিকল্পনা বাস্তবায়ন করেন কেন্দ্রীয় প্রাইমারি শিক্ষক সমিতি এসোসিয়েশনের সদস্য ও নাঙ্গলকোট উপজেলা প্রাইমারি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ নিজাম উদ্দিন মজুমদার বিএসসি।
এতে উল্লেখযোগ্য ভাবে আর্থিক সহযোগিতা করেন প্রফেসর এমওজি রাসেল ভূঁইয়া (নিউইয়র্ক প্রবাসী) মোঃ আশরাফুল আলম (সৌদি আরব), মোহাম্মদ শাহজাহান সাজু (সৌদি আরব), মোহাম্মদ হারুন সোহাগ (সিঙ্গাপুর), মোঃ নাসির উদ্দিন (মালয়েশিয়া), আবু ইউসুফ মেম্বার (কাতার), এনামুল হক ভূঁইয়া (সৌদি আরব), প্রবাসী সিরাজুল আলম লিটন, জয়নাল আবেদীন, এজিএম রহমান গোলাফ, মিজানুর রহমান ভুঁইয়া (সৌদি আরব) ইউসুফ সোহেল (বাহরাইন), মোঃ নজরুল ইসলাম খান (আয়ারল্যান্ড), মীর হোসেন মোল্লা (দুবাই), স্থানীয় উপজেলা যুবলীগের সহ সভাপতি মোঃ আবুল খায়ের বিএসসি, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক মামুন, বিশিষ্ট ব্যবসায়ী শ্যামল চৌধুরী ও তরুণ চিকিৎসক ডা. আবদুল মমিন মজুমদার সহ স্থানীয় ব্যবসায়ীরা।
সকালে স্থানীয় ইউনিয়ন পরিষদে সকল ওলামায়ে কেরাম এর উপস্থিতিতে বৈশ্বিক মহামারী করোনাভাইরাস থেকে মানবতার শান্তি এবং সকল প্রবাসীদের মঙ্গল ও সুস্থতার জন্য দোয়ার আয়োজন করা হয়। এতে প্রবাসী রেমিটেন্স যোদ্ধাদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ রফিকুল হোসেন, স্থানীয় চেয়ারম্যান মাষ্টার এমকেএম সিরাজুল আলম প্রমুখ।
পরিকল্পনা বাস্তবায়নকারী নিজাম উদ্দিন বিএসসি বলেন, বটতলী প্রবাসী ফোরাম ও স্থানীয় বিত্তশালীদের পাশাপাশি আমাদেরও দায়িত্ব রয়েছে। করোনা-মহামারী কালে নিম্নবিত্ত মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। মহৎ উদ্যোগ বাস্তবায়নের জন্য বটতলী ইউনিয়নের সকল রেমিটেন্স যোদ্ধা এবং স্থানীয় উদারমনা বিত্তশালীদেরকে আমি আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে স্ব স্ব এলাকার কর্মহীন-হতদরিদ্র পরিবার ও সম্মানিত ইমামদের পাশে থাকার জন্য আমি সকল বিত্তশালীদের প্রতি উদার্থ আহবান জানাচ্ছি।
প্রত্যেক ওয়ার্ডের স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে গ্রামে পাড়া-মহল্লায় দিনব্যাপী প্রত্যেকের ঘরে ঘরে গিয়ে এই ত্রাণ উপহার সামগ্রী পৌঁছে দেওয়া হয়। ভবিষ্যতে যে কোন ধরনের দুর্যোগ মোকাবেলায় এই প্রবাসীদের প্রতিশ্রুতি খুবই প্রশংসনীয় হয়ে উঠেছে। এভাবে সারাদেশের প্রত্যন্ত অঞ্চলে প্রবাসীরা সহযোগিতার হাত বাড়িয়ে দিলে অসংখ্য হতদরিদ্র মানুষ সুখে থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রবাসীরা। এ উদ্যোগ বাস্তবায়নের ফলে অন্যান্য প্রবাসী রেমিটেন্স যোদ্ধারাও উদ্বুদ্ধ হবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: