সর্বশেষ সংবাদ
◈ নাঙ্গলকোটে এবার ১৬ স্বাস্থ্য কর্মীসহ সহ করোনা আক্রান্ত ২৫ ◈ প্রধানমন্ত্রীর ঈদ উপহারের তালিকায় ব্যাপক অনিয়ম ও আত্মীকরনের অভিযোগ! ◈ কুমিল্লার নাঙ্গলকোটে কর্মক্ষম পুরুষহীন পরিবারের মাঝে ইচ্ছেঘুড়ির মাছ মাংস বিতরণ ◈ নাঙ্গলকোটে ঈদ উপহার সামগ্রী নিয়ে সুবিধাবঞ্চিতদের পাশে আলিয়ারার আওয়ামীলীগ নেতৃবৃন্দ ◈ করোনা থেকে মুক্তি চাই – মোহাম্মদ সোহরাব হোসেন ◈ শিকল পায়ে সাম্য –মোঃ এম.রহমান ◈ নাঙ্গলকোটের পেরিয়া ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে আইনজীবীর বাড়িতে হামলার অভিযোগ:শিশুসহ আহত ৩ ◈ করোনা মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত! নাঙ্গলকোটে করোনা আক্রান্ত এনায়েতের পাশে চিওড়া সমাজকল্যাণ পরিষদ ◈ আমাদের আলোকিত সমাজের’ পক্ষে থেকে পবিত্র ঈদুল ফিতরের উপহার ◈ আগৈলঝাড়ায় ছাত্রদলের কেন্দ্রীয় নেতা মোক্তাধির হোসেন তরুর ঈদ উপহার বিতরণ

করোনা সচেতনতায় মানুষের দ্বারে দ্বারে ছাত্রনেতা সাফায়েত

30 March 2020, 7:55:21

নাঙ্গলকোট প্রতিনিধি:-

মহামারী করোনা ভাইরাসের ভয়ে যখন পুরো দেশ আতঙ্কে, দেশ যখন ক্রান্তিলগ্নে, ঠিক তখন গ্রামের অসচেতন মানুষের দ্বারে দ্বারে সচেতনতার বার্তা পৌঁছে দিচ্ছেন চট্টগ্রাম টেক্সটাইল ইনষ্টিটিউটের শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা সাফায়েত । তিনি নাঙ্গলকোট উপজেলা বঙ্গবন্ধু তথ্যপ্রযুক্তি লীগের সভাপতি।
শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণার পর নিজ এলাকায় ফিরে যান সাফায়েত।তারপর স্বেচ্ছায় হোম কোয়ারেন্টাইনে বসেন তিনি। তার এক দিন পরেই গ্রামের মানুষের মাঝে করোনা নিয়ে অসচেতনতা এবং খামখেয়ালিপনা দেখে তিনি জনসচেতনতা বৃদ্ধির সিদ্ধান্ত নেন। পরে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র ও ছাত্রলীগ নেতা জহিরুল ইসলামের সাথে যোগাযোগ করে সংশপ্তক টিমে যোগ দেন, জোড্ডা পশ্চিম টিমের সংশপ্তক টিমের উল্লেখ্যযোগ্য সদস্য ছিলেন, ছাত্রলীগ নেতা মোঃ বেল্লাল হোসেন,মোঃ মাজেদ হোসেন, পারভেজ হোসেন রনি, রোবেল হোসেন,মোঃ সহেল হোসেন, মোঃ নিজাম উদ্দিন তুহিন, নওসিন মাহি, রেজাউদ হোসেন রাসেল, রায়হান, মাহমুদুল প্রমুখ। তাদের সবার সহযোগিতায় কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার জোড্ডা পশ্চিম ইউনিয়নে জীবানু নাশক স্প্রে ছিড়ানো ২ দিনের কর্মসূচি সম্পন্ন করেন।

সাফায়েত বলেন,আমি মানুষের জন্য কাজ করতে পছন্দ করি। এটা আমার দায়িত্ব। গ্রামে এসে অনেক মানুষকে অসচেতন ভাবে চলাফেরা করতে দেখেছি।তাই নিজ উদ্যোগে করোনা প্রতিরোধে মানুষদেরকে নাকে ও মুখে মাস্ক পড়া, জনসমাগম থেকে দূরে থাকা, হাত মিলানো, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের মাধ্যমে করোনা সম্পর্কে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছি। এছাড়া সরকারের নির্দেশনাগুলো মেনে চলার আহ্বান জানিয়েছি সবাইকে। সরকার করোনা প্রতিরোধে নানা উদ্যোগ গ্রহণ করেছে। তা মানুষ মেনে না চললে এই করোনা বাংলাদেশেও মহামারী আকার ধারণ করতে পারে।

উল্লেখ্য, গত কয়েকদিন ধরেই তিনি এলাকার মানুষের মাঝে সচেতনতার বৃদ্ধির জন্য নিজ এলাকায় কাজ করে যাচ্ছেন।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: