কুমিল্লাকে নিয়ে আপত্তিজনক মন্তব্য করায় প্রথম আলো’র বিরুদ্ধে মামলা

১২ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৩৩:১১

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লাকে নিয়ে আপত্তিজনক মন্তব্য করায় দৈনিক প্রথম আলো’র বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার কুমিল্লা-১নং আমলী আদালতে মামলা দায়ের করেন কুমিল্লা আওয়ামীলীগ নেতা শফিকুল ইসলাম সিকদার।
মামলায় প্রথম আলো’র সম্পাদক ও প্রকাশক মতিউর রহমান চৌধুরী ও প্রতিবেদক তারেক মাহমুদকে অভিযুক্ত করা হয়েছে। মামলা নং-১৩৪/১৯, তারিখ-১২/২/১৯ ইং।
মামলার বিবরণে উল্লোখ করা হয়, দৈনিক প্রথম আলো পত্রিকার গত ৮ ফেব্রুয়ারি  ২০১৯ সংখ্যায় ‘বিপিএল২০১৯ এক ফাইনাল অনেক লড়াই, মুখোমুখি ঢাকা-কুমিল্লা’ শীর্ষক সংবাদে কুমিল্লাকে নিয়ে অনেক আপত্তি ও অসম্মানজনক শব্দ ব্যবহার করা হয়েছে। ওই সংবাদে কুমিল্লার হাজার বছরের ঐতিহ্যের উপর আঘাত হানা হয়েছে, কুমিল্লাকে হেয় প্রতিপন্ন করা হয়েছে। এতে কুমিল্লাবাসীর মানহানি হয়েছে, কুমিল্লার ঐতিহ্য ও সুনাম ক্ষুন্ন হয়েছে। এতে কুমিল্লাবাসী হিসেবে বিবাদী শফিকুল ইসলাম সিকদার অসম্মানিত ও অপমানিত হয়েছেন। ফলে এর বিচার প্রার্থনা করে শফিকুল ইসলাম সিকদার কুমিল্লাবাসীর পক্ষে এ মামলা দায়ের করেন।
মামলায় বিবাদী বলেন, হাজার বছরের ঐতেহ্যে লালিত কুমিল্লায় বাংলাদেশের একটি গর্ব। এখানে জাতীয় ও আর্ন্তজাতিকভাবে প্রতিষ্ঠিত অনেকগুণি ব্যক্তি রয়েছেন। হাজার বছর আগে এখানে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা হয়েছিল। যখন এ অঞ্চলে কোন বিশ্বদ্যিালয়ের ধারণাই ছিলনা। ভাষা সৈনিক শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত, আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসের রূপকার মুক্তিযুদ্ধা রফিকুল ইসলাম, ওস্তাদ আলাউদ্দিন , ওস্তাদ আয়েত আলী খাঁ, শচীন দেব বর্মনসহ কুমিল্লার বহু গুণী ব্যাক্তি দেশ ও জাতিকে সমৃদ্ধ করেছে।
প্রাচীন সমতটের রাজধানী ছিল কুমিল্লা , বৃটিশ আমলে কুমিল্লায় কোতয়ালী থানা প্রতিষ্ঠা হয়। ময়নামতি থেকে শালবন বিহার ও চন্ডীমুড়া কুমিল্লার হাজার হাজার বছরের ঐতিহ্যকে মনে করিয়ে দেয়। একটি সংবাদের কারণে আজ কুমিল্লাবাসী অপমানিত ও অসম্মানিত হয়েছে। তার বিচার পেতে এ মামলা দায়ের করা হয়েছে।

দৈনিক আমাদের নাঙ্গলকোট পত্রিকার সম্মানিত সম্পাদক ও প্রকাশক বাপ্পি মজুমদার ইউনুস কে ধন্যবাদ জানাই তার প্রতিবাদের ফলে কুমিল্লার আপামর জনতা সোচ্চার হয়েছে এবং সকল মিডিয়া বিষয়টি প্রকাশ পেয়েছে।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: