শিরোনাম
◈ ক্ষমতার পতন ও অপেক্ষার মিষ্টি ফল-মহসীন ভূঁইয়া ◈ নাঙ্গলকোটে দুই গ্রামের মানুষের চলাচলের প্রধান রাস্তাকে খাল বানিয়ে নিরুদ্দেশ ঠিকাদার! ◈ নাঙ্গলকোটের তিনটি প্রতিষ্ঠান পরিদর্শনে শিক্ষা মন্ত্রনালয়ের টিম ◈ নাঙ্গলকোটে শত বছরের পানি চলাচলের ড্রেন বন্ধ ,বাড়িঘর ভেঙ্গে ২’শ গাছ নষ্টের আশংকা ◈ পদ্মা সেতুর রেল সংযোগে খরচ বাড়লো ৪ হাজার কোটি টাকা ◈ অরুণাচল সীমান্তে বিশাল স্বর্ণখনির সন্ধান! চীন-ভারত সংঘাতের আশঙ্কা ◈ কুমিল্লার বিশ্বরোডে হচ্ছে দৃষ্টিনন্দন ইউলুপ- লোটাস কামাল ◈ দুই মামলায়খালেদার জামিন আবেদনের শুনানি আজ ◈ মাদকবিরোধী অভিযানএক রাতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১১ ◈ নাঙ্গলকোটে চলবে ৩ দিন ব্যাপী মাটি পরীক্ষা

কুমিল্লার চকবাজারে ভয়াবহ অগ্নিকান্ড: ক্ষতির পরিমাণ কয়েক কোটি টাকা!

১৩ মে ২০১৮, ১১:২০:৪৫

হালিম সৈকত,কুমিল্লা
কুমিল্লা মহানগরীর চকবাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। দুপুর ১.০০ টায় এই অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। খবর পেয়ে ফায়ার সাভির্সের দুটি টিম ঘটনাস্থলে আসে। এবং পরে আরো দুটি মোট ৪ টি ইউনিট প্রায় পৌনে তিন ঘন্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়। এতে প্রায় ২০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ২০ টি দোকান ভস্মিভূত হয়েছে।
চকবাজারের তেরিপট্টি এলাকার বাঁশ বাজারে শনিবার দুপুর ১টার সময় এই আগুনের সূত্রপাত বলে স্থানীয় ব্যবসায়ীরা জানান। ফায়ার সার্ভিস ধারণা করছেন বৈদ্যুতিক শটর্ সার্কিট থেকে আগুন লাগতে পারে। বাঁশ বাজারের দক্ষিণ গলিতে আগুন লাগাতে মুহূর্তেই দক্ষিণা বাতাসে আগুনের লেলিহান শিখা চারপাশে ছড়িয়ে পরে।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন সময়মত আসলেও সরু রাস্তা, লোকজনের ভীড় আর বাতাসের কারণে আগুন নিভাতে সময় ক্ষেপন হয়।
অবশেষে বিকাল ৩টায় আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসে।
ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স অফিসের কর্মকর্তা মো. আলমগীর হোসেন বলেন, বাজারের সরু গলি আর উৎসুক জনতার কারণে ফায়ার সার্ভিসের গাড়িগুলো ভেতরে নিতে বেশ বেগ পেতে হয়েছে। এছাড়া দক্ষিণা বাতাসও বেশ সমস্যার সৃষ্টি করেছে। প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ স্পষ্ট করে নিরূপন করা সম্ভবপর নয় বলে জানান তিনি। তবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে তিনি জানান।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: