কুমিল্লার নাঙ্গলকোট হাসানপুর রেলওয়ে স্টেশনের ১ কিলোমিটার রাস্তার বেহাল দশা | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ ‘করোনা প্রতিরোধে ছাত্রলীগ নয়, সাংগঠনিক কার্যক্রমে ছাত্রদল এগিয়ে’ ◈ সকালে বাবার মৃত্যু, বিকেলে ছেলের ◈ নাঙ্গলকোট সাংবাদিক সমিতির বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত ◈ প্রধানমন্ত্রীর কার্যালয় হতে গৃহীত তেরখাদায় ক্ষুদ্র নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ◈ মানবতার ফেরিওয়ালা এমপি আব্দুস সালাম মুর্শেদী ◈ সুন্দরবন থেকে হরিণের মাংস,মাথা,ও পা উদ্ধার ◈ করোনার চাইতেও ভয়াবহ রূপ নিয়েছে ধর্ষণ ◈ মরচেপড়া মানুষ ____ মোঃ মাহমুদুল হাসান কিরণ ◈ ধর্ষণ মামলার মাস হতে চললেও এখনো গ্রেপ্তার হয়নি আসামি ◈ বাংলাদেশে করোনার ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা দিল গ্লোব বায়োটেক লিমিটেড।

কুমিল্লার নাঙ্গলকোট হাসানপুর রেলওয়ে স্টেশনের ১ কিলোমিটার রাস্তার বেহাল দশা

8 June 2020, 11:51:46

মোঃ নাঈম উদ্দিন (প্রিন্স নয়ন),স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হাসানপুর মূল সড়ক থেকে হাসানপুর রেলওয়ে স্টেশন পর্যন্ত এক কিলোমিটার রাস্তা দীর্ঘ ৪৫ বছর যাবত চলাচলের অযোগ্য হয়ে পরে আছে। সামান্য বৃষ্টিতে ঐ সড়কে হাঁটু পরিমান পানি জমে থাকে।এতে করে এই এলাকার মানুষের চলাচলের নানাভাবে দুর্যোগ পোহাতে হচ্ছে। মাটির মানুষ কুঁড়েঘর সংগঠনের দাবি রাস্তাটি দ্রুত সংস্কার করে চলাচলের যোগ্য করা হোক। চলাচলের এই এলাকার মানুষের একমাত্র রাস্তা এটি।বর্ষাকালে এলাকার মানুষ গুলো চলাফেরা করতে অনেক ভোগান্তির শিকার হচ্ছে।

স্থানীয়রা বলেন, নির্বাচনের পূর্বে রাজনৈতিক নেতারা রাস্তা মেরামত করার আশ্বাস দিয়ে, আমাদের কাছে ভোট চায়। নির্বাচনে জয় লাভ করে সেই সব রাজনৈতিক নেতাদের আর দেখা মিলে না।

এই বিষয়ে হাসানপুর প্রবাসী সংগঠন মাটির মানুষ কুঁড়েঘর এর সভাপতি মনসুর আলম শিপন ও সাধারণ সম্পাদক রাজিব বিল্লাহ (রাজু) রাস্তাটির যানবাহন চলাচলে উপযোগী করার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের সহযোগিতা কামনা করেন।এছাড়া মাটির মানুষ কুঁড়েঘর সংগঠনটি সমাজে অসহায় ও দুস্ত মানুষের পাশে থেকে সেবা দিয়ে যাচ্ছে৷ এমন মন্তব্য করছেন স্থানীয় জনগণ।

হাসানপুর গ্রামের মোহাম্মদ সেলিম দৈনিক গণজাগরণ নাঙ্গলকোট প্রতিনিধিকে জানান, আমি ডায়াবেটিস রোগে আক্রান্ত হয়ে একটি পায়ে পচন ধরেছে। অর্থের অভাবে চিকিৎসা করতে পারছিনা। বর্তমানে আমার যে পায় টি পচন ধরেছে সেই পায় টি কেটে ফেলতে হবে। এই অপারেশন টি করতে অনেক অর্থের প্রয়োজন। আমার অসুস্থতার কথা শুনে, হাসানপুর প্রবাসী পরিবার সংগঠন মাটির মানুষ কুঁড়েঘর সংগঠন আমাকে নগদ ১০,০০০ টাকা সহযোগিতা করেন। আমি এই সংগঠনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করি এবং এ সংগঠনের সফলতা কামনা করি।

এছাড়া এ সংগঠনের প্রধান উপদেষ্টা আলহাজ্ব জনাব নুরুল ইসলাম সাহেব এই মহামারী করোনা ভাইরাস পরিস্থিতিতে গ্রামের অসহায় ও কর্মহীন মানুষের মাঝে নিজ অর্থায়নে ১ টন চাউল ও ২০০ কেজি আলু বিতরণ করেন।

এই সংগঠনটি সমাজের বিভিন্ন কার্যক্রমে ভূমিকা পালন করে যাচ্ছে। মাননীয় অর্থমন্ত্রীর কাছে এই সংগঠন এবং এলাকার মানুষের একটি আকুল আবেদন, আমাদের এই রাস্তাটি সংস্কার করে চলাচলের উপযোগী করে এই দুর্যোগ থেকে যেন মুক্তি পাই, এই এলাকার ভুক্তভোগী জনগণের মন্তব্য।

এই ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান জনাব আবু তাহের সাংবাদিকদের মুঠোফোনে জানান,রাস্তাটির বরাদ্দ হয়ে আছে এই বাজেটে মাননীয় অর্থমন্ত্রী মহাদয় আ হ ম মোস্তফা কামাল লোটাস কামাল মহাদয় বাজেট অনুসারে এই মহামারী করোনা ভাইরাস ও লকডাউন শেষে এই কার্যক্রম গুলো শুরু করবেন তারমধ্যে এই রাস্তাটির কাজ দ্রুত চলবে আশা করি।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: