কোটির কাছাকাছি মানুষ করোনা আক্রান্ত | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ ‘করোনা প্রতিরোধে ছাত্রলীগ নয়, সাংগঠনিক কার্যক্রমে ছাত্রদল এগিয়ে’ ◈ সকালে বাবার মৃত্যু, বিকেলে ছেলের ◈ নাঙ্গলকোট সাংবাদিক সমিতির বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত ◈ প্রধানমন্ত্রীর কার্যালয় হতে গৃহীত তেরখাদায় ক্ষুদ্র নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ◈ মানবতার ফেরিওয়ালা এমপি আব্দুস সালাম মুর্শেদী ◈ সুন্দরবন থেকে হরিণের মাংস,মাথা,ও পা উদ্ধার ◈ করোনার চাইতেও ভয়াবহ রূপ নিয়েছে ধর্ষণ ◈ মরচেপড়া মানুষ ____ মোঃ মাহমুদুল হাসান কিরণ ◈ ধর্ষণ মামলার মাস হতে চললেও এখনো গ্রেপ্তার হয়নি আসামি ◈ বাংলাদেশে করোনার ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা দিল গ্লোব বায়োটেক লিমিটেড।

মৃত্যু ৪ লাখ ৯২ হাজার প্রায়

কোটির কাছাকাছি মানুষ করোনা আক্রান্ত

26 June 2020, 12:36:52

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বিশ্বের প্রায় ১ কোটি মানুষ। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯৭ লাখ ১৪ হাজার ৮৬০ জন। মোট মৃতের সংখ্যা ৪ লাখ ৯১ হাজার ৮৫৬ জন। তবে স্বস্তির খবর হচ্ছে, এরইমধ্যে ৫২ লাখ ৫০ হাজার ৮৭ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ২৫ লাখ ৪ হাজার ৫৮৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ২৬ হাজার ৭৮০ জনের।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৫৫ হাজার ৫৪ জনের। আর আক্রান্ত হয়েছে ১২ লাখ ৩৩ হাজারের বেশি।

আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৮ হাজার ৬০৫ জন। মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখ ১৩ হাজার ৯৯৪ জন।

চতুর্থ অবস্থানে ভারত। দেশটিতে করোনা পজেটিভ ৪ লাখ ৯১ হাজার ১৭০ জন। এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা ১৫ হাজার ৩০৮ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮৩ হাজার ৬৬২ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।

 

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: