কোনো রকম ক্ষতিপূরণ পাকিস্তানকে দিতে বাধ্য নয় ভারত! | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

কোনো রকম ক্ষতিপূরণ পাকিস্তানকে দিতে বাধ্য নয় ভারত!

14 May 2017, 10:14:13

২০১৪ সালে তৎকালীন ভারতের বোর্ড প্রধান শ্রীনিবাসশনের অধীনে ভারত-পাকিস্তানের মধ্যে বেশ কয়েকটি দ্বিপাক্ষিক সিরিজের চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি অনুযায়ী তিনটি সিরিজ হওয়ার কথা ভারত-পাকিস্তানের মধ্যে যার মধ্যে ২টি সিরিজই পাকিস্তানের এবং একটি ভারতের। তবে দুই দেশের রাজনৈতিক কন্দলের কারণে সিরিজ হয়ে উঠেনি দু’দেশের মধ্যকার।

সিরিজ না হওয়ায় আর্থিকভাবে বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাদের ভাষ্যমতে দুইটি সিরিজ হলে আর্থিকভাবে বেশ লাভবান হতেন তারা। তাছাড়া থাকতো সিরিজের টিআরপিও। তবে পিসিবির দাবি আর্থিক দিয়ে ২০ থেকে ৩০ কোটি টাকা লোকসান হয়েছে। অর্থ ফেরতের জন্য বিসিসিআইকে বেশ কয়েকবার আইনি নোটিশ পাঠিয়েছে পিসিবি।

তবে বিসিসিআই থেকে কোন জবাব না এলে ফের নোটিশ পাঠানো হয় পিসিবি থেকে। সিরিজ না হওয়ায় বিসিসিআইয়ের কাছে ছয় কোটি মার্কিন ডলার ক্ষতি পূরণ চেয়েছে পিসিবি। তবে বিসিসিয়াই সাফ জানিয়ে দেয় পাকিস্তানকে কোন প্রকার অর্থ প্রদান করা হবে না।

“পিসিবির সঙ্গে শুধু দ্বিপাক্ষিক একটা সমঝোতা স্মারকে সই করা হয়েছিল, কিন্তু এর কোনো আইনি বাধ্যবাধকতা নেই। তাই কোনো সিরিজ না হলে কোনো ক্ষতিপূরণ দিতে বাধ্য নয় ভারত।”

২০০৮ সালে মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার দুই দেশের মধ্যে কোন প্রকার পূর্ণাঙ্গ সিরিজ অনুষ্ঠিত হয়নি। ২০১২-১৩ সালে ভারতের মাটিতে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি খেলার আমন্ত্রন পায় পাকিস্তান ক্রিকেট দল।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: