কোরআন শরীফ পুড়িয়ে টয়লেটে নিক্ষেপের দায়ে যুবক আটক এলাকায় উত্তেজনা | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ ◈ অনুকূল পরিবেশ হলে এইচএসসি পরীক্ষা

কোরআন শরীফ পুড়িয়ে টয়লেটে নিক্ষেপের দায়ে যুবক আটক এলাকায় উত্তেজনা

1 May 2014, 1:57:16

55215-177x230

লাকসাম প্রতিবেদক: ০১ মে ২০১৪(আমাদের নাঙ্গলকোট ডট কম ) লাকসামে পবিত্র কোরআন শরীফ পুড়িয়ে টয়লেটে নিক্ষেপের ঘটনায়  বুধবার বিকেলে এক যুবককে আটক করেছে পুলিশ। কোরআন পোড়ানোর ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। আটককৃত আবদুল আলী (২৪) উপজেলার হামিরাবাগ গ্রামের আবদুল করিমের ছেলে। এ ঘটনায় এলাকাবাসী গতকাল দুপুর ও সন্ধ্যায় মিছিল করেছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে ওই যুবক নিজ ঘরে থাকা কোরআন শরীফ পা দিয়ে মাড়িয়ে তাতে আগুন লাগিয়ে টয়লেটে নিপে করে। পরে স্থানীয় জনতা পুড়ে যাওয়া কোরআন শরীফের বাকী অংশ পার্শ্ববর্তী মসজিদ সংলগ্ন কবরস্থানে পুতে রাখে। স্থানীয় মসজিদের ইমাম মাওলানা আবু তোরাব জানান, ‘কোরআন পোড়ানোর ঘটনায় আমরা স্থানীয় ওয়ার্ড মেম্বার ও সমাজ পতিদেরকে এ বিষয়ে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়েছি’। ওয়ার্ড মেম্বার সেলিম মিয়া জানান, ‘গতকাল ঘটনাটি শোনার পর স্থানীয়ভাবে শালিশের মাধ্যমে ওই যুবকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে’। আটককৃত যুবক আবদুল আলী জানায়, ‘কয়েক বছর আগে রিনা আক্তার আশা নামে এক মেয়ের সাথে তার বিয়ে হয়। বছর দু’য়েক আগে থেকে সে শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়লে চট্টগ্রাম ও কুমিল্লা চিকিৎসা নেয়।

 

ওইদিন প্রতিবেশী ভাড়াটিয়ার পরামর্শে তার পিতা ধুতরা খাইয়ে দিলে মাথা ঠিক না থাকায় সে কোরআন পোড়ায়’। এ ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়লে লাকসাম থানার এএসআই আলী আজম সঙ্গীয় ফোর্স নিয়ে তাকে আটক করে থানায় যায়।

 

লাকসাম থানার ওসি মনোয়ার হোসেন চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে জনান, জিজ্ঞাসাবাদের জন্য ওই যুবককে আটক করা হয়েছে। পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: