ক্রিকেটারদের মাসিক পারিশ্রমিকের পাশাপাশি বেড়েছে ম্যাচ ফি ও! | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ ◈ অনুকূল পরিবেশ হলে এইচএসসি পরীক্ষা ◈ কুমিল্লায় বিপুল ইয়াবাসহ দম্পতি আটক!
প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

ক্রিকেটারদের মাসিক পারিশ্রমিকের পাশাপাশি বেড়েছে ম্যাচ ফি ও!

23 April 2017, 6:31:41

বিসিবির বোর্ড সভায় আলোচ্য বিষয় ছিল ক্রিকেটারদের বেতন ও ম্যাচ ফি নিয়ে। ডিপিএল শুরু হওয়ার পূর্বে লিজেন্ড অব রূপগঞ্জের হয়ে চুক্তি সাক্ষরিত হওয়ার পর নিজেদের বেতন প্রসঙ্গে কথা বলেন টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। বিসিবিকে নিজেদের মাসিক বেতন বাড়ানোর বিষয়টি দেখার জন্য আহ্বান জানান মুশফিক। অবশেষে নড়ে বসে বিসিবি।

অবশেষে ক্রিকেটারদের নতুন মাসিক পারিশ্রমিক এবং ম্যাচ ফি’র স্কেল দেয় বিসিবি। নতুন স্কেল অনুযায়ী এ+ ক্যাটাগরির ক্রিকেটাররা মাসিক বেতন পাবেন ৪ লক্ষ, যা কিনা আগে ছিল আড়াই লাখ টাকা। ‘এ’ ক্যাটাগরির ক্রিকেটারদের বেতন দাঁড়িয়েছে ৩ লক্ষ টাকা, যা কিনা আগে ছিল ২ লক্ষ টাকা।

‘বি’ ক্যাটাগরির ক্রিকেটাররা নতুন স্কেল অনুযায়ী বেতন পাবেন ২ লক্ষ টাকা, আগে ছিল দেড় লক্ষ টাকা। ‘সি’ ক্যাটাগরির ক্রিকেটাররা মাসিক বেতন পাবেন দেড় লক্ষ টাকা, যা কিনা আগে ছিল ১ লক্ষ টাকা। অন্যদিকে ‘ডি’ ক্যাটাগরির ক্রিকেটারদের মাসিক বেতন দাঁড়িয়েছে ১ লক্ষ টাকা, আগের স্কেল অনুযায়ী বেতন ছিল ৭৫ হাজার টাকা।

ক্রিকেটারদের মাসিক পারিশ্রমিকের পাশাপাশি বেড়েছে ম্যাচ ফি ও। বর্তমানে প্রতি টেস্ট ম্যাচের জন্য পেতেন ২ লক্ষ টাকা, নতুন স্কেলে সেটি দাঁড়িয়েছে ম্যাচ প্রতি ৩ লক্ষ ৫০ হাজার টাকা। ওয়ানডেতে  আগের স্কেলে ম্যাচ প্রতি ফি ছিল ১ লক্ষ টাকা, নতুন স্কেলে সেটি দাঁড়িয়েছে ২ লক্ষ টাকায়। এবং ক্রিকেটের ছোট ফরম্যাট টি-টোয়েন্টিতে আগের স্কেলে ম্যাচ প্রতি ছিল ৭৫ হাজার টাকা সেটি বিসিবির করা নতুন স্কেলে দাঁড়িয়েছে ১ লক্ষ ২৫ হাজার টাকায়।

ক্রিকেটারদের মাসিক পারিশ্রমিক এবং ম্যাচ ফি ছাড়াও বোর্ড সভায় আলোচ্য বিষয় ছিল দলের নতুন স্পন্সর। আগামী ২৯ এপ্রিল নতুন স্পন্সরের জন্য নিলাম অনুষ্ঠিত হবে। এবারও নতুন স্পন্সরের সঙ্গে চুক্তি হতে যাচ্ছে ২ বছরের জন্য। এছাড়াও বেড়েছে আম্পায়ারদের ম্যাচ ফি ও।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: