খুলনা রূপসায় যৌতুকের দাবীতে গৃহবধুকে নির্যাতন, থানায় মামলা দায়ের | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

খুলনা রূপসায় যৌতুকের দাবীতে গৃহবধুকে নির্যাতন, থানায় মামলা দায়ের

17 April 2017, 9:28:51

খুলনা সংবাদদাতা

স্বামীর যৌতুকের দাবী মেটাতে না পারায় রূপসা উপজেলার আইচগাতী ইউনিয়নের সিংহের চর গ্রামের এক গৃহবধুকে নির্যাতন করে ঘর থেকে বের করে দিয়েছে স্বামী ও তার পরিবারের সদস্যরা। এ ব্যাপারে ভুক্তভোগী বাদী হয়ে রূপসা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছে। পুলিশ ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, খুলনা শহরের টুটপাড়া ছোট খালপাড় এলাকার মৃত নাসির উদ্দিন হাওলাদারের কন্যা ফারজানা আক্তার সুমীর সাথে গত ২০১৪ সালের ১৫ এপ্রিল ইসলামী শরিয়াহ মোতাবেক উপজেলার সিংহের চর গ্রামের আলমগীর হোসেনের পুত্র শাওন আহম্মেদ শুভ (২৪) এর সাথে ৩ লক্ষ টাকার দেনমোহর ধার্যে বিবাহ সম্পন্ন হয়। বিবাহের পর কিছু দিন তাদের সংসার সুখে থাকলেও পরবর্তীতে শুভোর পিতা-মাতার পরামর্শে যৌতুক হিসেবে সুমিকে ব্যাবসার জন্য ১ লাখ টাকা ও ১ টি মটর সাইকেল দেওয়ার জন্য চাপ প্রয়োগ করতে থাকে। এক পর্যায়ে পিতৃহীন বিধবা মায়ের পক্ষে এ দাবী পূরণ করা সম্ভব নয় বলে তারা জানিয়ে দেয়। তারপর গত ১৬ এপ্রিল আবারও উক্ত দাবী পুরনের জন্য সুমীকে চাপ প্রয়োগ করলে তাদের পক্ষে এত টাকা দেওয়া সম্ভব নয় বলে বলা হয়। এ সময় কথা কাটা কাটির এক পর্যায়ে অসহায় গৃহবধু সুমীকে স্বামী শুভ বেধড়ক মারপিট করে বাড়ী থেকে বের করে দেয় । এসময় গৃহবধু সুমীর আত্ম-চিৎকারে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে তার মায়ের কাছে সোপর্দ করে। পুলিশ ঘটনার খরব পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে গৃহ বধুকে নির্যাতনের সাথে জড়িত থাকার অভিযোগে শ্বাশুড়ী জহুরা বেগমকে আটক করে। পরবর্তীতে তাকে কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে। বর্তমানে শাওন আহমেদ শুভ এবং তার পিতা আলমগীর হোসেন পলাতক রয়েছে। এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য আকলিমা খাতুন তুলি জানান, যৌতুকের অভিযোগে সুমিকে বিভিন্ন সময় নির্যাতন করা হতো বলে আমার কাছে একাধিক বার অভিযোগ করা হয়েছে। আমি ব্যক্তিগত ভাবে ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানাচ্ছি।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: