খোরশেদ-টিপু’রা সমাজের আলোকিত মানুষ ‘ | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

খোরশেদ-টিপু’রা সমাজের আলোকিত মানুষ ‘

10 June 2020, 8:38:59

 

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না…
করোনাভাইরাস পাল্টে দিয়েছে আমাদের জীবনের বাস্তবতা।
পৃথিবী আজ করোনায় মুখথুবড়ে পড়েছে, মানুষ আপন পর ভুলে শুধু ইয়া নাফসি, ইয়া নাফসি করছে নিজের জন্য। করোনা ভাইরাস আমাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে আমরা কতটা একা,অসহায়, স্বার্থপর কিংবা নিঃস্ব। দেশের হাজার কোটি টাকার মালিকও যদি করোনা ভাইরাসে আক্রান্ত হয় কিংবা মৃত্যুবরণ করে তার আত্মীয় স্বজনরা, প্রতিবেশীরা তাকে এড়িয়ে চলছে। অনেক এলাকায় তো করোনায় মৃত্যুবরণ করা ব্যাক্তিকে দাফন পর্যন্ত করতে দেওয়া হচ্ছে না, এছাড়াও অনেকে বিভিন্ন ভাবে করোনা ভাইরাসে আক্রান্ত পরিবার হেনস্থা করতেও পিছপা হচ্ছে না।
কিন্তু এর মধ্যেও এমন কিছু মানুষ আলো হয়ে আলোকিত করেছে আমাদের সমাজ, রাষ্ট্রকে। যাদের কে ‘করোনা যোদ্ধা ‘ হিসাবে সশ্রদ্ধ সালাম জানানো আমাদের নৈতিক অধিকার বলা চলে।
তেমনি কিছু আলোকিত মানুষকে নিয়ে আজকের আলোচনার সুত্রপাত। করোনা ভাইরাসের সংক্রমণের শুরু থেকে নারায়ণগঞ্জে সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছে এবং মৃত্যুবরণ করেছে ঢাকা মহানগর ব্যতীত। সেই নারায়ণগঞ্জের এক কৃতি সন্তান কাউন্সিলর খোরশেদ আলম ভাই, ব্যাক্তিগত জীবনে সরকারের প্রতিহিংসার বলি হয়ে ব্যাপক ক্ষতির শিকার হয়েছেন, মামলায় হামলায় জর্জরিত হয়েছেন তবুও দেশের এই মানবিক সংকট মুহুর্তে দল মতের চিন্তা না করে জনগণের পাশে দাড়িয়েছেন জীবনের ঝুঁকি নিয়ে। ইতিমধ্যে ৬৭জন করোনা আক্রান্ত মৃত রোগীকে দাফন ও সৎকার করেছেন। অথচ এই মহৎ হৃদয়ের মানুষটি নিজে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, তার সধর্মিণী করোনায় পজিটিভ হয়ে মুমূর্ষু অবস্থায় আছেন কিন্তু শতচেষ্টা করেও মৃত্যু পথযাত্রী সধর্মিণীর জন্য একটা আইসিইউ বেড ব্যবস্থা করতে পারেন নি।

ঠিক এই মুহুর্তে কুমিল্লা জেলায় ১৩শতের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে এবং ইতিমধ্যে মারা গেছে ২৭জন রোগী। এর মধ্যে দেশের এই মানবিক সংকট মুহুর্তে আরেক করোনা যোদ্ধা ইউসুফ মোল্লা টিপু এবং তার টিম ‘বিবেক’ নিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত মৃত্যুবরণ করা ৯জন কে দাফন ও সৎকার করেছেন। কাউন্সিলর খোরশেদ আলম ভাইয়ের মতো ইউসুফ মোল্লা টিপু ভাইও সরকারের প্রতিহিংসার বলি হয়ে কারাবরণ, মামলা-হামলায় জর্জরিত হয়েছে তবুও দমে যান নি। ইউসুফ মোল্লা টিপু ভাই ইতিমধ্যে কুমিল্লা মহানগরের প্রতিটি ওয়ার্ডের সাধারণ জনগণের পাশে সর্বোচ্চ ত্রাণ কার্যক্রম নিয়ে দাড়িয়েছেন। তাছাড়া করোনা ভাইরাসে আক্রান্ত প্রতিটি রোগীর বাসায় নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র নিজে উপস্থিত থেকে পৌছে দিয়েছেন এবং দিচ্ছেন।
মহান আল্লাহর নিকট দেশের এই আলোকিত মানুষ গুলোর সুস্বাস্থ্য, দীর্ঘায়ু এবং মঙ্গল কামনা করি। আমাদের সবাইকে তাদের মতো মানবিক হওয়ার, কোমল হৃদয়ের মানুষ হওয়ার তাওফিক দিক।

লেখক- মোঃ জোবায়ের হোসেন তুহিন
যুগ্ম সম্পাদক- বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদল
আহ্বায়ক- এ্যাকটিভ সিটিজেন অব বাংলাদেশ

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য:

x