সর্বশেষ সংবাদ
◈ মারছে মানুষে মানুষ!- মোঃ: জহিরুল ইসলাম ◈ নাঙ্গলকোট উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদকের নামে ভূয়া আইডি খুলে প্রতারনার ফাঁদ ◈ “কাজী জোড়পুকুরিয়া সমাজকল্যাণ পরিষদ” কমিটি গঠন ◈ ছাত্রদলের সভাপতি পদে জনপ্রিয়তার শীর্ষে বাগেরহাটের ছেলে হাফিজুর রহমান ◈ চৌদ্দগ্রাম থানার ওসির নির্দেশে কবরে রেখে যাওয়া বৃদ্ধ মহিলাকে হাসপাতালে ভর্তি করলো পুলিশ ◈ নাঙ্গলকোটে ইভটিজিংয়ে প্রতিবাদ করায় সন্ত্রাসী হামলা প্রতিবাদে মানববন্ধন ◈ আজ টাইগারদের দায়িত্ব বুঝে নেবেন ডোমিঙ্গো ◈ জাতীয় দিবসগুলো শিক্ষকদের ছুটি হিসেবে গণ্য করা হচ্ছে কেন? ◈ কুমিল্লা মর্মান্তিক দুর্ঘটনায় বাড়ছে লাশের সারি; নিহতের সংখ্যা বেড়ে ৮ জনে; পরিচয় মিলেছে সবার ! ◈ কুমিল্লার লালমাই উপজেলায় বাসের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে ৭ যাত্রী নিহত

গুইমারায় যথাযথ মর্যাদায় শ্রমিক দিবস পালিত

১ মে ২০১৯, ১১:৪০:০৮

মোঃ ফয়সাল,জেলা প্রতিনিধি খাগড়াছড়িঃ

খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলায় যথাযথ মর্যাদায় বিশ্ব শ্রমিক দিবস পালন করা হয়েছে। এ দিনটি উপলক্ষে গুইমারার সর্বোস্তরের খেটেখাওয়া দিনমজুর, শ্রমিক, ও উপজেলা প্রশাসন এর সমন্বয়ে একটি র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়। ১লা মে সকাল দশটায় মহান আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে গুইমারা উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে গুইমারা উপজেলা শ্রমিকলীগের সভাপতি শুভাষ দত্তের সঞ্চালনায় এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন গুইমারা উপজেলা আওয়ামিলীগের সাধারন সম্পাদক ও ১ নং গুইমারা ইউপি চেয়ারম্যান মেমং মারমা। এবং অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গুইমারা উপজেলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা রাণী ত্রিপুরা, উপজেলা আওয়ামিলীগের সিনিয়র সহসভাপতি সমিরণ পাল, উপজেলা যুবলীগ সভাপতি বিপ্লব শীল, গুইমারা যুবলীগের সাংগঠনিক সম্পাদক পলাশ চৌধুরী, শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক উত্তম মল্লিক, সেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক রুপষ ভট্টাচার্য, গুইমারা শ্রমিক নেতা ইসমাঈল হোসেন, মো:আবুল হোসেন পিন্টু প্রমুখ। এসময় বক্তারা বলেন, শ্রমিকদের ন্যায্য দাবি ও অধিকার আদায়ে সবাইকে সচেষ্ট থাকতে হবে। আমাদের পরোবর্তী প্রজন্মের কাছে জাতীয় শ্রমিক দিবসের সঠিক ইতিহাসের গুরুত্ব এবং তাৎপর্য তুলে ধরতে হবে। এ সময় তারা আরও বলেন, বঙ্গবন্ধু খেটে খাওয়া দিনমজুর এবং শ্রমিকদের খুব ভালোবাসতেন। তিনি সাধারন দিনমজুরদের কাছে খুবই প্রিয় নেতা ছিলেন। আমাদেরকে বঙ্গবন্ধুর আদর্শ মেনে সাধারন খেটে খাওয়া মানুষদের খুব কাছে যেতে হবে। তাদের শ্রমকে মূল্যায়ন করতে হবে। আলোচনা সভার পর সকাল এগারোটায় একটি র‌্যালীর আয়োজন করা হয়। র‌্যালীটি গুইমারা উপজেলা আওয়ামিলীগের কার্যালয় থেকে শুরু করে গুইমারার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে গুইমারা উপজেলা কার্যালয়ে এসে শেষ হয়। এসময় গুইমারা উপজেলা কার্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় উপস্থিত ছিলেন গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা, মুক্তিযোদ্ধা কমান্ডার ম্রাসাথোয়াই মগ, গুইমারা উপজেলা আওয়ামিলীগের সাধারন সম্পাদক ও ১ নং গুইমারা ইউপি চেয়ারম্যান মেমং মারমা, গুইমারা উপজেলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা রাণী ত্রিপুরা,হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী, গুইমারা থানার অফিসার ইনচার্জ বিদ্যুৎ কুমার বড়ুয়া, গুইমারা সরকারি কলেজে প্রভাষক মো: কামরুজ্জামান গুইমারা মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের সহ:প্রধান শিক্ষক বাবলু হোসেন ও গুইমারা উপজেলা ছাত্রলীগের সভাপতি আনন্দ সোম সহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তবর্গ।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: