ঘূর্ণিঝড় মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি মোংলা বন্দর | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ ◈ অনুকূল পরিবেশ হলে এইচএসসি পরীক্ষা
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

ঘূর্ণিঝড় মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি মোংলা বন্দর

30 May 2017, 2:23:27

 

বাগেরহাট জেলা প্রতিনিধি ঃ

ঘূর্ণিঝড় ‘মোরা’ মোকাবেলায় মোংলায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সোমবার সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত বন্দরের সকল বিভাগের প্রধানদের নিয়ে সভা করেছেন মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর একেএম ফারুক হাসান। তিনি জানান, বন্দরে আগত ও অবস্থানরত সকল দেশি-বিদেশি জাহাজগুলোর পণ্য বোঝাই-খালাস কাজ বেলা ২টা থেকে বন্ধ রাখা হয়েছে। তবে বন্দর জেটির কন্টেইনার ইয়ার্ডে কাজ চলছে। জাহাজসহ অন্যান্য নৌযানগুলোকে শক্তভাবে নোঙর/অ্যাংকোরেজ ও বেঁধে সতর্কাবস্থায় রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া বন্দরের হারবার বিভাগ কন্ট্রোল রুম চালু করেছে। নৌযান দুর্ঘটনা এড়াতে বন্দরে একটি উদ্ধারকারী টাগবোট প্রস্তুত রাখা হয়েছে। মোংলা উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল ইসলাম জানান, সকালে জরুরি বৈঠকের মাধ্যমে উপজেলার সকল কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। উপজেলায় একটি কন্ট্রোল রুমের মাধ্যমে প্রত্যেক ইউনিয়ন ও ওয়ার্ডে সতর্কবার্তার মাইকিং প্রচারণা চালানো হচ্ছে। উপজেলার ৬টি ইউনিয়নে ৪২টি আশ্রয় কেন্দ্র খোলা রাখার পাশাপাশি সরকারি-বেসরকারি বহুতল ভবন খোলা রাখা নির্দেশনা দেওয়া হয়েছে। ইতোমধ্যে পর্যাপ্ত পরিমাণ শুকনো খাবার মজুদ করা হয়েছে বলে জানান রবিউল ইসলাম। এদিকে মোংলা পোর্ট পৌরসভা আরও একটি কন্ট্রোল রুম স্থাপন করেছে। পৌরসভার পক্ষ থেকে শহরের মাইকিং প্রচারণা চালানো হচ্ছে।
ঘূর্ণিঝড় মোরা’র প্রভাবে ৫ নম্বর বিপদ সঙ্কেত জারি করা হলেও মোংলাসহ আশপাশের উপকূলীয় এলাকার আবহাওয়া সোমবার সকাল থেকে বেলা ৩টা পর্যন্ত স্বাভাবিক ছিল। বেলা সাড়ে ৩টার পর থেকে আকাশ মেঘাচ্ছন্ন হয়ে ঝড়ো হাওয়া ও গুঁড়িগুঁড়ি বৃষ্টিপাত শুরু হয়।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: