সর্বশেষ সংবাদ
◈ নাঙ্গলকোটে প্রবাসীর স্ত্রীকে চায়ের সঙ্গে ঔষধ মিশেয়ে অচেতন ◈ প্রতিটি আত্মহত্যায় প্ররোচনা দিচ্ছি আপনি-আমিও ◈ হামলা না চালাতে পাকিস্তানকে অনুরোধ ভারতের! ◈ পুঁজিবাজার শক্তিশালী করতে হবে-অর্থমন্ত্রী ◈ সম্পাদক পরিষদের সভাপতি মাহফুজ আনাম, সাধারণ সম্পাদক নঈম নিজাম ◈ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট থেকে পদত্যাগ করেছেন ছাত্রলীগের সাবেক সভাপতি শোভন ◈ নাঙ্গলকোটের কৃতি সন্তান তৈরি করেছে কৃত্রিম বুদ্ধিমত্তার ‘এডুবট’ ◈ বিনা খরচে বাংলাদেশিদের জন্য জাপানে চাকরির সুযোগ ◈ কুমিল্লায় চতুর্থ শ্রেণির এক ছাত্রীকে (৯) ধর্ষণের অভিযোগ উঠেছে ◈ তিতাসের জুনাব আলী উচ্চ বিদ্যালয়ের বিদ্যোৎসাহী হলেন জালাল সরকার

ছাত্রলীগকে দেশ ও জনগণের কল্যাণে রাজনীতি করার আহবান— পরিকল্পনা মন্ত্রীর

২৬ সেপ্টেম্বর ২০১৮, ৮:৫৫:০৭

ছবি- কুমিল্লার কাগজ

পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল (লোটাস কামাল) এমপি বলেছেন, জাতীয় প্রয়োজনেই ছাত্রলীগের জন্ম হয়েছিল। ঐতিহাসিক ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়েছে ছাত্রলীগ। এখনো দেশের যেকোন সংকটে ছাত্রলীগ বলিষ্ট ভূমিকা রাখছে। তাই ছাত্রলীগের প্রতিটা কর্মীকে হতে হবে আদর্শ শিক্ষায় শিক্ষিত এবং আদর্শিক রাজনীতিবিদ। ছাত্রলীগকে নিজের স্বার্থ উপেক্ষা করে দেশ ও জনগনের কল্যাণে রাজনীতি করতে হবে।
মঙ্গলবার কুমিল্লার সদর দক্ষিণ উপজেলা ছাত্রলীগের কর্মীসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করে সারা বিশ্বের কাছে মাথা উচু করে দিয়েছেন; আমরা তা ধরে রাখতে চাই। এ জন্য দলের প্রতিটি কর্মীকে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকা- বিভিন্ন মাধ্যমে তুলে ধরতে হবে। সেই সাথে নারী, শিশু ও প্রবীণদের প্রতি সংবেদনশীল হতে হবে।
বাংলাদেশকে মাদক মুক্ত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে মন্ত্রী বলেন, এ বিষয়েও আমাদের আন্তরিকভাবে কাজ করে যেতে হবে। আওয়ামী লীগ ও ছাত্রলীগ একই পরিবার। তাই কাউকেই দলের শৃঙ্খলা ভঙ্গ করা চলবেনা। এই পরিবারে অনেক সদস্য। এই পরিবারের নিয়ম-শৃঙ্খলা বহির্ভূত কোনো কাজ কখনোই গ্রহণযোগ্য নয়। আগামী জাতীয় সংসদ নির্বাচনে সবাই ঐক্যবদ্ধ হয়ে নৌকার পক্ষে কাজ করব। আমারা পরিবার থেকে বঙ্গবন্ধুর আদর্শ এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দলের শৃঙ্খলা ঠিক রেখে রাজনীতি করার শিক্ষা পেয়েছি। আগামী নির্বাচনকে মাথায় রেখে আমাদের নিজ নিজ অবস্থানে থেকে সঠিক দায়িত্ব পালন করতে হবে। আমরা যে লক্ষ্যে যাচ্ছি, যেভাবে যাচ্ছি তাতে ওয়াল্ড ইকোনোমিক ফোরাম ও বিজনেস ইনসাইডারের গবেষনায় বেরিয়ে এসেছে ৫ম এশিয়ান টাইগার হবে বাংলাদেশ। এই বছরের শেষ নাগাদ প্রবৃদ্ধি ৮% এর উপরে অর্জন করব। আইএমএফ-ওয়াল্ড ব্যাংক যেটি অনুসরন করে সেই ক্রয়ক্ষমতা সমতার দিক থেকে (পারচেজিং পাওয়ার প্যারিটি- পিপিপি) ২০২৩ সালের মধ্যে বাংলাদেশ দক্ষিণ আফ্রিকা, সংযুক্ত আরব আমিরাত, সিংগাপুরের, ইরাক, কলম্বিয়ার মত দেশগুলোকে পিছে ফেলে অর্থনৈতিকভাবে সামনের দিকে এগিয়ে যাবে। ২০৪১ এর সোনারবাংলা বিনির্মানে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রীকে সহযোগীতা করে আমরা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবো উন্নত দেশের কাতারে।
কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মো: আয়াতউল্লাহর সভাপতিত্বে কর্মীসমাবেশে আরো উপস্থিত ছিলেন সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারোয়ার, লালমাই উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক বিকম, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শাহাদত হোসেন তসলিম, নাঙ্গলকোট উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম, লালমাই উপজেলা ভাইস চেয়ারম্যান মিজান মজুমদার, সকল পৌরসভার মেয়র, সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যাবৃন্দসহ কুমিল্লা-১০ নির্বাচনী এলাকার ছাত্রলীগের সকল সদস্যবৃন্দ।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: