জঙ্গীবাদ নির্মূলে সমন্বিত উদ্যোগ নিতে সরকারের প্রতি আহ্বান, রুহুল কবির রিজভী | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ ◈ অনুকূল পরিবেশ হলে এইচএসসি পরীক্ষা ◈ কুমিল্লায় বিপুল ইয়াবাসহ দম্পতি আটক!

জঙ্গীবাদ নির্মূলে সমন্বিত উদ্যোগ নিতে সরকারের প্রতি আহ্বান, রুহুল কবির রিজভী

2 July 2017, 6:01:32

আমাদের নাঙ্গলকোট ডেস্ক :

জঙ্গীবাদ নিয়ে কোনো ‘রহস্য’ তৈরি না করে তা নির্মূলে সমন্বিত উদ্যোগ নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বিএনপি। গুলশান হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে গতকাল শনিবার দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সরকারের প্রতি এই আহ্বান জানান।
গত বছর গুলশানের হলি আর্টিজান বেকারিতে নজিরবিহীন জঙ্গী হামলায় ১৭ বিদেশিসহ ২২ জন নিহত হওয়ার পর জঙ্গী দমনে আইনশৃঙ্খলা বাহিনীর নানা অভিযান নিয়ে প্রশ্ন তোলে বিএনপি। রিজভী বলেন, আমরা চাই, কোনো ধরনের রহস্য যেন তৈরি না হয়। বাইরের বিভিন্ন সংগঠন বলছে, এটা আইএস করছে; সরকার বলছে, না। এগুলোর মধ্য দিয়ে যে রহস্য দানা বেঁধেছে, সেই রহস্য এবং কুজ্ঝটিকা সরানোর দায়িত্বও সরকারের। মানুষের মন থেকে সকল শঙ্কা ও আশঙ্কা দুরীভূত করার দায়িত্ব ক্ষমতাসীনদের। জঙ্গীবাদ দমনে সরকারের কার্যক্রম সম্পর্কে রিজভী বলেন, যতবারই শুনেছি যে ক্ষমতাসীনরা নির্মূল করছেন, তারপরও দেখা গেছে যে কোথাও না কোথাও উগ্রবাদ তার হিং¯্র থাবা মেলেছে, তার হিং¯্র কামড় দিয়েছে। গুলশান হামলার বিচার এখনও শুরু না হওয়ায় অসন্তোষ প্রকাশ করেন বিএনপি নেতা। এখনও অভিযোগপত্র দেওয়া হয়নি। কী ধরণের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বা প্রশাসন এখানে কী ধরনের কাজ করছে, আমরা বলতে পারছি না। জঙ্গীবাদ নির্মূলে সমন্বিত উদ্যোগ নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, এদের গুহাগুলো কোথায়, এদের নেটওয়ার্ক কোথায়- তা যদি অনুসন্ধান করে চিহ্নিত করা যেত, তাহলে আর পুনরাবৃত্তি হত না, আর এ সমস্ত ঘটনা ঘটত না। যে হরি আর্টিজান বেকারিতে জঙ্গী হামলা হয়েছিল, তার প্রথম বার্ষিকীতে গতকাল শনিবার দলের কয়েকজন নেতাকে নিয়ে সেখানে স্থাপিত অস্থায়ী শ্রদ্ধা মঞ্চে ফুল দেন রিজভী।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: