জমি আছে ঘর নেই প্রকল্পে নির্মিত রূপসার ঘরগুলো দেশের জন্য মডেল : জনপ্রশাসন প্রতিমন্ত্রী | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

জমি আছে ঘর নেই প্রকল্পে নির্মিত রূপসার ঘরগুলো দেশের জন্য মডেল : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

14 March 2019, 8:41:36

নিজস্ব প্রতিবেদক : জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন জমি আছে ঘর নেই প্রকল্পের আওতায় নির্মিত রূপসা উপজেলার ঘরগুলো বাংলাদেশের জন্য একটি মডেল। তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্য সারাদেশে কোথাও কেউ গৃহহীন বা বস্তিবাসী থাকবে না। প্রত্যেককে স্বাবলম্বীসহ উন্নত মানের জীবন যাত্রার জন্য যা যা দরকার তাই করার জন্য বর্তমান সরকার বদ্ধ পরিকর। তিনি বলেন ক্ষুধা, দারিদ্র, সন্ত্রাস মুক্ত ও বেকারত্ব দুরীকরণে শেখ হাসিনা সরকারের জুড়ি নেই। এ কারনে ৩০ ডিসেম্বরের নির্বাচনে সারাদেশের মানুষ স্বতস্ফুর্ত হয়ে নৌকায় ভোট দিয়ে আওয়ামীলীগকে পুনরায় দেশ সেবার দায়িত্ব দিয়েছে। তিনি বলেন জমি আছে ঘর নেই প্রকল্পে সারাদেশে যে কাজ চলমান রয়েছে তার মধ্যে রূপসা উপজেলার নির্মিত ঘরগুলো সত্যিকার অর্থে সারা বাংলাদেশের জন্য একটি দৃষ্টান্ত হয়ে থাকবে। রূপসার ঘরগুলো স্বল্প ব্যয়ে, নিরাপদ, টেকসই, যুগোপযোগী হওয়ায় তিনি রূপসা উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. ইলিয়াছুর রহমানের ভূয়সী প্রসংশা করেন। তিনি ১৪ মার্চ বিকেলে উপজেলার তিলক গ্রামে অনুষ্ঠিত যার জমি আছে তার নিজ জমিতে গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় উপকারভোগীদের ঘরের চাবি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. কামাল উদ্দীন বাদশা। জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে বক্তৃতা করেন উপজেলা নির্বাহী অফিসার মো. ইলিয়াছুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) সাবরিনা সুলতানা, রূপসা থানার ওসি মোল্লা জাকির হোসেন, পিআইও মো. আরিফ হোসেন, সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. গোলাম মোস্তফা, ইউপি চেয়ারম্যান মো. জাহাঙ্গীর শেখ, মো. কামাল হোসেন বুলবুল, আওয়ামীলীগ নেতা চঞ্চল মিত্র প্রমুখ। এর আগে প্রতিমন্ত্রী তিলক গ্রামের অসহায় আসলাম উদ্দীন ব্যাপারী, ইসরাইল গাজী, ইসহাক গাজী ও হালিমা বেগমকে প্রকল্পের আওতায় প্রদানকৃত ঘরের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে পরিবারের পুরুষ সদস্যদের লুঙ্গি ও নারীদের শাড়ি উপহার দেন।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য:

x