সর্বশেষ সংবাদ
◈ রুপগঞ্জে ভলেন্টিয়ার ফর দ্যা আর্থের ফ্রি ডেন্টাল ক্যাম্প ◈ টি-টেন ক্রিকেট টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হাসানপুর স্পোর্টিং ক্লাব ◈ নাঙ্গলকোট দৌলখাঁড় ইউনিয়নে চলছে বিধবা, বয়স্ক, প্রতিবন্ধী ব্যক্তিদের শতভাগ ভাতার আওতায় আনার তথ্য সংগ্রহ ◈ বসন্তের গান-মোঃ ফজলুল করিম ◈ নাঙ্গলকোটে মাদক মামলায় সাজাপ্রাপ্ত-৩ ◈ নাঙ্গলকোট থানার নবনিযুক্ত ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরীর সাথে সৌজন্য সাক্ষাত ও ফুলেল শুভেচ্ছা সাংবাদিক সমিতির  ◈ ক্যান্সার আক্রান্ত ইসমাইলের চিকিৎসার জন্য সবাইকে এগিয়ে আসার আহবান ◈ নাঙ্গলকোটে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার তীব্র প্রতিবাদ ◈ একটি শোক-সংবাদ ◈ নাঙ্গলকোটে এডুকেয়ার স্কুলের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান- ২০২০ অনুষ্ঠিত

জাতীয় দিবসগুলো শিক্ষকদের ছুটি হিসেবে গণ্য করা হচ্ছে কেন?

21 August 2019, 12:39:52
প্রাথমিক বিদ্যালয়গুলোতে বার্ষিক ছুটি ৭৫ দিন। এই দিনগুলো প্রাথমিক শিক্ষকরা ছুটি ভোগ করে থাকেন। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক নির্ধারিত ৭৫ দিনের বার্ষিক ছুটির তালিকায় জাতীয় দিবস যেমন শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, স্বাধীনতা দিবস, নববর্ষ, জাতীয় শোক দিবস, বিজয় দিবস ইত্যাদি বন্ধের তালিকায় থাকলেও তার নিচে স্পষ্ট করে লেখা থাকে, এই দিবসগুলোতে বিদ্যালয়ে উপস্থিত হয়ে যথাযোগ্য মর্যাদায় পালন করতে হবে।
প্রশ্ন হচ্ছে, বিদ্যালয়ে উপস্থিত হয়ে যেহেতু জাতীয় দিবসগুলো যথাযোগ্য মর্যাদায় পালন করতে হয়, তাহলে ঐ দিবসগুলো ছুটি হিসেবে গণ্য করা হচ্ছে কেন?
আমরা শিক্ষকরা জাতীয় দিবসগুলো যথাযোগ্য মর্যাদায় পালন করি এবং ভবিষ্যতেও যথাযোগ্য মর্যাদায় পালন করে যাবো। তাই এই দিবসগুলো আমাদের কর্মদিবস হিসেবে গণ্য করা উচিত এবং জাতীয় দিবসের জন্য নির্ধারিত ঐ ছুটিগুলো আমাদের অন্য ছুটির সঙ্গে সমন্বয় করে নেওয়া হোক। এ বিষয়ে আমরা সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: