সর্বশেষ সংবাদ
◈ নাঙ্গলকোটে প্রবাসীর স্ত্রীকে চায়ের সঙ্গে ঔষধ মিশেয়ে অচেতন ◈ প্রতিটি আত্মহত্যায় প্ররোচনা দিচ্ছি আপনি-আমিও ◈ হামলা না চালাতে পাকিস্তানকে অনুরোধ ভারতের! ◈ পুঁজিবাজার শক্তিশালী করতে হবে-অর্থমন্ত্রী ◈ সম্পাদক পরিষদের সভাপতি মাহফুজ আনাম, সাধারণ সম্পাদক নঈম নিজাম ◈ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট থেকে পদত্যাগ করেছেন ছাত্রলীগের সাবেক সভাপতি শোভন ◈ নাঙ্গলকোটের কৃতি সন্তান তৈরি করেছে কৃত্রিম বুদ্ধিমত্তার ‘এডুবট’ ◈ বিনা খরচে বাংলাদেশিদের জন্য জাপানে চাকরির সুযোগ ◈ কুমিল্লায় চতুর্থ শ্রেণির এক ছাত্রীকে (৯) ধর্ষণের অভিযোগ উঠেছে ◈ তিতাসের জুনাব আলী উচ্চ বিদ্যালয়ের বিদ্যোৎসাহী হলেন জালাল সরকার

জাতীয় দিবসগুলো শিক্ষকদের ছুটি হিসেবে গণ্য করা হচ্ছে কেন?

২১ আগস্ট ২০১৯, ১২:৩৯:৫২
প্রাথমিক বিদ্যালয়গুলোতে বার্ষিক ছুটি ৭৫ দিন। এই দিনগুলো প্রাথমিক শিক্ষকরা ছুটি ভোগ করে থাকেন। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক নির্ধারিত ৭৫ দিনের বার্ষিক ছুটির তালিকায় জাতীয় দিবস যেমন শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, স্বাধীনতা দিবস, নববর্ষ, জাতীয় শোক দিবস, বিজয় দিবস ইত্যাদি বন্ধের তালিকায় থাকলেও তার নিচে স্পষ্ট করে লেখা থাকে, এই দিবসগুলোতে বিদ্যালয়ে উপস্থিত হয়ে যথাযোগ্য মর্যাদায় পালন করতে হবে।
প্রশ্ন হচ্ছে, বিদ্যালয়ে উপস্থিত হয়ে যেহেতু জাতীয় দিবসগুলো যথাযোগ্য মর্যাদায় পালন করতে হয়, তাহলে ঐ দিবসগুলো ছুটি হিসেবে গণ্য করা হচ্ছে কেন?
আমরা শিক্ষকরা জাতীয় দিবসগুলো যথাযোগ্য মর্যাদায় পালন করি এবং ভবিষ্যতেও যথাযোগ্য মর্যাদায় পালন করে যাবো। তাই এই দিবসগুলো আমাদের কর্মদিবস হিসেবে গণ্য করা উচিত এবং জাতীয় দিবসের জন্য নির্ধারিত ঐ ছুটিগুলো আমাদের অন্য ছুটির সঙ্গে সমন্বয় করে নেওয়া হোক। এ বিষয়ে আমরা সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: