ঝালকাঠিতে যাত্রী হয়রাণী বন্ধে দ্বি-পাক্ষিক বৈঠক | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ ◈ অনুকূল পরিবেশ হলে এইচএসসি পরীক্ষা ◈ কুমিল্লায় বিপুল ইয়াবাসহ দম্পতি আটক!

ঝালকাঠিতে যাত্রী হয়রাণী বন্ধে দ্বি-পাক্ষিক বৈঠক

26 February 2020, 4:35:10

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি-নবগ্রাম সড়কে ম্যাজিক গাড়ী চালকদের দ্বারা যাত্রী হয়রাণী বন্ধে দ্বি-পাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ২৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় ঝালকাঠি নাগরিক ফোরাম ও ম্যাজিক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাথে এই বৈঠক অনুষ্ঠিত হয়। এতে ঝালকাঠি নাগরিক ফোরামের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর, সহ-সভাপতি মিজানুর রহমান, দীপু লাল দাস, যুগ্ম- সাধারণ সম্পাদক ডা. জহিরুল ইসলাম বাদল, যুগ্ম- সম্পাদক উপাধ্যক্ষ রিয়াজুল ইসলাম বাচ্চু, অটো শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবু সাঈদ খান, ম্যাজিক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি নান্নু মুন্সি, সাধারণ সম্পাদক বাবুল খলিফা, নিরাপদ সড়ক চাই’র জেলা সমন্বয়কারী এম জাকির হোসাইন, সাংবাদিক রুহুল আমীন রুবের, এইচ এম গিয়াস উদ্দিন, বশির আহাম্মেদ খলিফা, আতাউর রহমান ও রানা মৃধা প্রমূখ উপস্থিত ছিলেন।

বৈঠকে যাত্রী হয়রাণী, অতিরিক্ত ভাড়া আদায়, অব্যাহত সড়ক দূর্ঘটনারোধে সচেতনতা সৃষ্টি, অবৈধ নসিমন-করিমন, টমটম বন্ধসহ সড়কে শৃঙ্খলা ফেরাতে প্রশাসনের সহযোগিতা কামনা করা হয়।

আলোচনায় নবগ্রাম-ঝালকাঠি সড়কের পথিমধ্যে অটো রিকসায় কোন যাত্রী ওঠালে ম্যাজিক গাড়ির চালক কর্তৃক অটো রিকসা ড্রাইভার এমনকি কোথাও যাত্রীরাও লাঞ্ছিত হচ্ছেন। সড়কটিতে বাড়তি ভাড়াও গুনতে হচ্ছে যাত্রীদের। এই সকল অতিরিক্ত যাত্রীবহন, দূর্ব্যবহার, অনিয়ম-অন্যায়, খামখেয়ালি বন্ধে করণীয় শীর্ষক বিষয় নিয়ে আলোচনা করা হয়। এছাড়াও ঝালকাঠি নাগরিক ফোরামের পক্ষ হতে উক্ত রুটে যাতায়াতকারী নিয়মিত ছাত্র-ছাত্রীদের ভাড়া কনসেশন করার সুপারিশ করা হয়।

বৈঠকে রুটটিতে হেলপার দিয়ে গাড়ি চালানো বন্ধ, অতিরিক্ত যাত্রী বহন বন্ধ, যাত্রীদের সাথে অশোভন আচরন করার প্রমান পাওয়া গেলে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহনের সিদ্ধান্ত গ্রহন করা হবে বলে ম্যাজিক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি নান্নু মুন্সি, সাধারণ সম্পাদক বাবুল খলিফা জানান। বৈঠক শেষে উভয় পক্ষ সন্তোষ প্রকাশ করে এক অপরের সহযোগীতা করার আশ্বাস প্রদান করেন এবং তাদের মধ্যে ফলপ্রসূ আলোচনা হয়েছে বলে উভয় পক্ষ জানান।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: