ঝিনাইদহে ইনোভেটিভ কর্মসূচি ‘‘শিখি করি খাই’’ এর আওতায় শিক্ষা সহায়ক বৃত্তি প্রদান | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

ঝিনাইদহে ইনোভেটিভ কর্মসূচি ‘‘শিখি করি খাই’’ এর আওতায় শিক্ষা সহায়ক বৃত্তি প্রদান

10 July 2017, 7:46:15

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ

ঝিনাইদহে কৃষি প্রশিক্ষন ইনিস্টিটিউট এর অডিটরিয়মে শনিবার ইনোভেটিভ কর্মসূচি ‘‘শিখি করি খাই’’ এর আওতায় শিক্ষা সহায়ক বৃত্তি প্রদান অনুষ্ঠানের মাধ্যমে ১০৪ জন ছাত্র-ছাত্রীদের মধ্যে ৫০০ টাকা করে শিক্ষা সহায়তা হিসাবে আথির্ক সাহায্য প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বিশিষ্ঠ কৃষিবিদ মোঃ মোবারক আলী, পরিচালক প্রশিক্ষন উইং, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ঢাকা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কৃষিবিদ এস.এম হাছেন আলী, অধ্যক্ষ, এ.টি.আই, ঈশ্বরদী, পাবনা। আরও উপস্থিত ছিলেন কৃষিবিদ আব্দুল কাদের, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) এ.টি.আই, ঝিনাইদহ। এছারাও  উপস্থিত ছিলেন সকল কৃষিবিদ, শিক্ষার্থীসহ সকল শ্রেণীর কর্মচারী বৃন্দ।

 

প্রধান অতিথির বক্তব্যে ‘‘শিখি করি খাই’’ এর অর্থই হল হাতে কলমে শিক্ষার মধ্য দিয়েই সকল শিক্ষার্থীই বোঝা এবং জানার মধ্য দিয়েই নিজেদের ভবিশ্যত ও একজন কৃষিবিদ হিসাবে গড়ে উঠবে এবং এদের সাফল্যেই কৃষি সমাজে নতুন নতুন উদ্ভাবন ঘটবে। ঝিনাইদহের এই ‘‘শিখি করি খাই’’ এর মডেল হিসাবে বাংলাদেশে ১৫টি এ.টি.আই আওতায় নিয়েছে। যাহার প্রথম প্রসংশার দ্বাবীদার ঝিনাইদহের কৃষি ইনিস্টিটিউট। এইবার প্রথম, সকল শিক্ষার্থীর হাতে কলমে কাজ করায় কৃষি ইনিস্টিটিউটের মাঠের কিটনাশক মুক্ত শাক-স্ববজী, ফল-মূল বিক্রি করে অর্থের কিছু অংশ শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়ক বৃত্তি প্রদান করতে পারাই শিক্ষার্থীদের মধ্যে আনন্দ ও কাজের অনু-প্রেরনা যোগাবে।তিনি আরো বলেন ১৬ টি এ টি আই এর আমি অভিভাবক এর মধ্যে ঝিনাইদহের কৃষি প্রশিক্ষন ইনিস্টিটিউট হাতে কলমে কাজ করে নজির স্থাপন করেছে এর সকল কৃষিবিদ ও  শিক্ষার্থীসহ সর্ব শ্রেণীর কর্মকত্রা কর্মচারী বৃন্দ অভিন্দন জানান। অনুষ্ঠান শেষে তিনি সবাইকে নিয়ে মাঠ পরিদর্শন করেন ।

 

 

 

 

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: