ঝিনাইদহ সীমান্তে বিএসএফের গুলিতে স্কুলছাত্রসহ ২ জন নিহত | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

ঝিনাইদহ সীমান্তে বিএসএফের গুলিতে স্কুলছাত্রসহ ২ জন নিহত

20 June 2017, 8:21:53

ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের মহেশপুর উপজেলার খোসালপুর সীমান্তে বিএসএফ‘র গুলিতে সোহেল রানা (১৭) ও হারুন-অর রশিদ (১৫) নামে ২ কিশোর নিহত হয়েছে। মঙ্গলবার বেলা সোয়া ১১টার দিকে বাংলাদেশের বিপরীতে ভারতের কুমারীপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। মহেশপুরের বাকশপোতা স্কুলের সপ্তম শ্রেণির ছাত্র সোহেল রানা খোসালপুর গ্রামের শহিদুল ইসলামের ছেলে। অনদিকে নিহত হারুন-অর রশিদ মহেশপুরের শ্যামকুড় গ্রামের কাউসার আলীর ছেলে।

বিজিবির খোসালপুর ক্যাম্প কমান্ডার আবু তাহের খবরের সত্যতা স্বীকার করে বলেন, আমি সিভিল সোর্স মারফত দুই বাংলাদেশি কিশোর নিহত হওয়ার বিষয়ে নিশ্চিত হয়েছি। তিনি জানান-নিহতদের মধ্যে সোহেল সপ্তম শ্রেণির ছাত্র। সে বাকশপোতা হাইস্কুলে পড়তো।

তিনি সংবাদ মাধ্যমকে জানান, গরু পাচারকারীদের খপ্পরে পড়ে নিহত দুই কিশোর ভারতে অভ্যন্তরে ঢুকেছে। দুই কিশোরকে টাকার লোভ দেখিয়ে প্রলুব্ধ করতে পারে বলে তার ধারণা। লাশ দুইটি একটি কলা বাগানের মধ্যে পড়ে আছে বলে সোর্স আমাকে বলেছে, যোগ করেন আবু তাহের। সর্বশেষ পরিস্তিতি নিয়ে খোসালপুর বিজিবি বিওপি ক্যাম্প কমান্ডার আবু তাহের জানান, দুপুর ২টার দিকে আমরা প্রতিবাদ পত্রসহ চিঠি দিতে গিয়েছি, কিন্তু বিএসএফ আমাদের চিঠি রিসিভ করছে না।

বিষয়টি নিয়ে ঝিনাইদহ খালিশপুর ৫৮ বিজিবির অধিনায়ক লে: কর্নেল জিল্লুর রহমান জানান, মহেশপুরের খোসালপুর সীমান্তের বিপরীতে দুই জন নিহত হওয়ার খবর শুনে আমি সীমান্তের দিকে রওনা হয়েছে। তবে নিশ্চিত হয়ে আপনাদের বলতে পারবো। মহেশপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশাফুর রহমান জানান, আমি ট্রেনিংয়ে বরিশাল আছি। তবে সাংবাদিকদের মাধ্যমে সীমান্তে দুই জন হত্যার খবর পেয়েছি। তবে পুরোপুরি নিশ্চিত হতে পারেনি।

মহেশপুর থানার ওসি আহম্মদ কবির জানান, আমিও এ ধরনের উড়ো খবর পেয়েছি। তবে বিজিবির পক্ষ থেকে এখনো কিছু জানানো হয়নি। এদিকে সীমান্তের খোসালপুর গ্রামের বাসিন্দা আনোয়ারুল ইসলাম জানান, মঙ্গলবার ভোরের দিকে ভারতের কুমারীপাড়া বিএসএফ ক্যাম্পের অধীনে এ ঘটনা গটে। আজ সকালেই আমরা লোকমুখে কানাঘুষা করতে দেখি। মহেশপুরের নেপা ইউনিয়নের চেয়ারম্যান শামছুল হক মৃধা জানান, খোসালপুর সীমান্তে দুই জন নিহত হওয়ার খবর পেয়েছি। তবে তাদের নাম পরিচয় কিছুই পায়নি।

 

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: