টুর্নামেন্ট সেমি-ফাইনালিস্ট হওয়াতে আইসিসি থেকে ০.৪৫ মিলিয়ন পেতে যাচ্ছে বাংলাদেশ! | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ
প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

টুর্নামেন্ট সেমি-ফাইনালিস্ট হওয়াতে আইসিসি থেকে ০.৪৫ মিলিয়ন পেতে যাচ্ছে বাংলাদেশ!

22 June 2017, 9:48:50

সদ্য ইংল্যান্ড এবং ওয়েলসে শেষ হওয়া আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির পারফরম্যান্সের জন্য বড় অংকের টাকা পেতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। চ্যাম্পিয়ন্স ট্রফিতে সেমি-ফাইনালে উঠাতে বাংলাদেশের মুদ্রার হিসেবে ৪ কোটি টাকার মতো পেতে যাচ্ছে বাংলাদেশ।

প্রথমবারের মতো আইসিসির কোন বৈশ্বিক টুর্নামেন্টে সেমি-ফাইনালে উঠেছে বাংলাদেশ দল। ১৯ জুন এজবাস্টনে ভারতের কাছে সেমিতে ৯ উইকেটের বিশাল ব্যবধানে পরাজিত হয় বাংলাদেশ। টুর্নামেন্ট সেমি-ফাইনালিস্ট হওয়াতে আইসিসি থেকে ০.৪৫ মিলিয়ন পেতে যাচ্ছে বাংলাদেশ। যা কিনা ৩ কোটি ৬৩ লাখের সমান বাংলাদেশি টাকায়। একই অর্থ পাচ্ছেন আরেক সেমি-ফাইনালিস্ট ইংল্যান্ড।

অন্যদিকে চ্যাম্পিয়ন্স ট্রুফির শিরোপা জয়ী পাকিস্তান পাচ্ছে ২ মিলিয়নের উপরে। বাংলাদেশি হিসেবে ১৭ কোটি ৭৪ লক্ষ টাকার মতো। রানার্স-আপ ভারত পাচ্ছে ৳৯ কোটি টাকা। গ্রুপ পর্বে তিন নম্বরে থাকা অস্ট্রেলিয়ার ও দক্ষিণ আফ্রিকা পাচ্ছে ৭২ লক্ষ টাকা এবং নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা পাচ্ছে  ৳৪৮ লক্ষ টাকা।

সবমিলিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নেওয়া দলগুলোর জন্য  বাংলাদেশি টাকায় ৩৬ কোটি টাকার প্রাইজ মানি বরাদ্দ রেখেছিল আইসিসি।

 

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: