ডোয়াইন স্মিথের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর! | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

ডোয়াইন স্মিথের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর!

3 March 2017, 9:44:41

প্রায় দু’বছর ধরে জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামা হয়নি উইন্ডিজ অলরাউন্ডার ডোয়াইন স্মিথের। ওয়েস্ট ইন্ডিজের হয়ে যে আর ফেরা হচ্ছে না স্মিথের- সেই ঘোষণাও দিয়ে দিলেন। ৩৩ বছর বয়সী ডোয়াইন স্মিথ সিদ্ধান্ত নিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের।

আন্তর্জাতিক ক্রিকেটে ডোয়াইন স্মিথের আবির্ভাবটা হয়েছিলো নায়কের মতো। ২০০৪ সালে ক্যারিয়ারের প্রথম টেস্টে খেলতে নেমে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হাঁকিয়েছিলেন শতক। ১০৫ বলে ১০৫ রানের ইনিংস খেলে ছিলেন অপরাজিত। শুরুর সেই বর্ণ বিবর্ণ হয়ে গিয়েছে। ধারাবাহিকতা ধরে রাখতে পারেননি বাকি সময়। ক্যারিয়ারের বাকি নয় টেস্টে চল্লিশোর্ধ্ব ইনিংস মাত্র একটি।

কিছুদিন আগেই টেস্ট ক্যারিয়ারের ১৩ বছর পূর্ণ করলেন স্মিথ। কিন্তু ২০০৬ সাল থেকেই ১০ টেস্টে আটকে আছেন তিনি। ১০ টেস্টে ১৪ ইনিংস ব্যাট করে ২৪.৬১ গড়ে রান করেছেন ৩২০। শতক বলতে অভিষেকের সেই বাজিমাত।

তবে ওয়ানডেতে কিছুটা সুযোগ পেয়েছিলেন তিনি। তবে ধারাবাহিকতার প্রমাণ দিতে পারেননি। ১০৫ ওয়ানডেতে ১৮.৫৭ গড়ে রান করেছেন ১৫৬০। অর্ধশতক রয়েছে ৮ টি।

ব্যাটিংয়ে বড় শট খেলার সামর্থ্যের কারণে ওয়ানডে ও টি-২০ ক্রিকেটে নিয়মিত ছিলেন তিনি। ৩৩  টি-২০ এর ৩২ ইনিংসে ১৮.১৮ গড়ে তার রান ৫৮২। বল হাতে টেস্ট ও টি-২০ তে উইকেট আছে ৭ টি করে। ওয়ানডেতে উইকেট শিকার করেছেন ৬১ টি।

২০১৫ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বশেষ খেলেছিলেন স্মিথ। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্টগুলোতে খেলে ক্রিকেট পাড়ায় বেশ পরিচিত এক মুখ তিনি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলে অন্যান্য ক্যারিবিয়ানদের মতো ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগগুলোতে ক্রিকেট ফেরি করবেন স্মিথ।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: