ঢাকা ও সিলেটসহ দেশের বিভিন্ন জায়গায় মৃদু ভূমিকম্প | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

ঢাকা ও সিলেটসহ দেশের বিভিন্ন জায়গায় মৃদু ভূমিকম্প

2 July 2017, 6:16:24

অনলাইন ডেস্ক:

ঢাকা ও সিলেটসহ দেশের বিভিন্ন জায়গায় মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছে। রবিবার সকাল ১১টা ২৭ মিনিটে এই ভূমিকম্প অনুভূত হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের ভূমিকম্প পর্যবেক্ষণ কেন্দ্র। এর মধ্যে সিলেটে সবচেয়ে বেশি ভূমিকম্প অনুভূত হয়েছে।

ভূমিকম্প পর্যবেক্ষণ কেন্দ্রের তথ্য অনুযায়ী, রিখটার স্কেলে এর তীব্রতা ছিল ৪ দশমিক ৭। ঢাকা থেকে ভূমিকম্পটির উৎপত্তিস্থল ছিল ৪৩৬ কিলোমিটার এবং সিলেট থেকে ২৮৩ কিলোমিটার দূরে।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের ভূমিকম্প পর্যবেক্ষণ কেন্দ্রের আবহাওয়া সহকারী ফাহিম হোসাইন ঢাকাটাইমসকে বলেন, সকাল ১১টা ২৭ মিনিটে মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছে। এটির উৎপত্তিস্থল ছিল ভারতের মনিপুরে।

ফাহিম বলেন, ভূমিকম্পটি বেশি অনুভূত হয়েছে সিলেট অঞ্চলে। তবে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলেও ভূমিকম্পটি অনুভূত হয়েছে। রিখটার স্কেলে এর তীব্রতা ছিল ৪ দশমিক ৭। মাত্র কয়েক সেকেন্ড স্থায়ী এই কম্পনে প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি।

এর আগে সকাল ৭টা ২৮ মিনিটে নেপালের রামছাপ জেলায় মাঝারি ধরনের কম্পন অনুভূত হয়। রিখটার স্কেলে এর তীব্রতা ছিল ৪ দশমিক ৯।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: