ঢাবি বিজয় একাত্তর হল ছাত্রলীগ নেতা নিজ এলাকায় অস্থায়ী শহীদ মিনার নির্মাণ! | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

ঢাবি বিজয় একাত্তর হল ছাত্রলীগ নেতা নিজ এলাকায় অস্থায়ী শহীদ মিনার নির্মাণ!

23 February 2017, 9:54:27

এইচ এম আজিজুল হক:
কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার একটি ঐতিহ্যবাহী ইউনিয়ন রায়কোট ইউনিয়ন। এই ইউনিয়নের প্রাণকেন্দ্র বলা হয় মাহিনী বাজারকে। আর এর পাশেই নাঙ্গলকোট উপজেলার ঐতিহ্যবাহী একটি স্কুল মাহিনী উচ্চ বিদ্যালয় ও মাহিনী সরকারী প্রাথমিক বিদ্যালয়। যেখানে গত দুই বছর ধরে নেই কোন শহীদ মিনার। স্কুলের প্রধান শিক্ষক জনাব সুশান্ত কুমার দাস স্যারের সাথে কথা বলে জানায় যায়, মাহিনী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন একটি ভবন নির্মাণের জন্য স্কুলের ২ বছর আগে স্কুলের শহীদ মিনারটি ভেঙ্গে ফেলা হয়।

তাই গত বছর এবং এইবছর স্কুলের প্রাক্তন ছাত্র জহিরুল ইসলাম স্কুলের শিক্ষার্থীরা যাতে তাদের ভাষা শহীদ ভাইদের প্রতি শ্রদ্ধা নিবেদন থেকে বঞ্চিত না হয় সেজন্য অস্থায়ী একটি শহীদ মিনার নির্মাণ করে। তবে খুব শীঘ্রই স্কুলে একটি স্থায়ী শহীদ মিনার নির্মাণ করা হবে বলে তিনি আশ্বাস দেন। সকালে প্রভাতফেরীর পর মাহিনী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র- ছাত্রী, আশে পাশে বিভিন্ন স্কুলে ছাত্র- ছাত্রী এবং ইউনিয়ন রাজনৈতিক সংগঠনসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে এই অস্থায়ী শহীদ মিনারে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

এ বিষয়ে জহিরুল ইসলামের সাথে কথা বললে তিনি বলেন, শহীদ মিনার হচ্ছে ১৯৫২ সালের ২১ শে ফেব্রুয়ারিতে ভাষার জন্য প্রাণ হারানো ভাষা শহীদদের প্রতিচ্ছবি। তাই আমি আমার স্কুলের ছোট ভাই-বোন যাতে এই বিষয় জানা থেকে এবং ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন থেকে বঞ্চিত না হয় সেজন্য স্কুলে ছোট ভাইদের নিয়ে একটি অস্থায়ী শহীদ মিনার নির্মাণ করি।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: