তেরখাদার চিত্রা ব্রীজ থেকে বাস স্ট্যান্ড পর্যন্ত লেগেই থাকে অসহনীয় যানজট, দেখার কেউ নেই | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

তেরখাদার চিত্রা ব্রীজ থেকে বাস স্ট্যান্ড পর্যন্ত লেগেই থাকে অসহনীয় যানজট, দেখার কেউ নেই

11 September 2018, 7:54:40

রাসেল আহমেদ, বিশেষ প্রতিবেদক :

যানজটে নাকাল তেরখাদা উপজেলা সদরের চিত্রা ব্রীজ থেকে বাস স্ট্যান্ড সড়ক পর্যন্ত দীর্ঘদিন ধরে এ সড়কটিতে অসহনীয় যানজট চলে আসছে। ফলে দুর্ভোগের শিকার হচ্ছেন স্কুল কলেজের ছাত্রছাত্রী সহ সকল শ্রেণিপেশার লোকজন। দিনের পর দিন নয়, মাসের পর মাস নয়, বছরের পর বছর ধরে প্রচন্ড যানযট চলে আসছে। যা বহুবার উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় নিরসনের উদ্যোগ গ্রহণ করা হলেও তা বাস্তবে রূপান্তরিত হয়নি। তেরখাদা উপজেলা সদরের চিত্রা ব্রীজ থেকে বাসস্ট্যান্ড পর্যন্ত সড়কের আশপাশে অবস্থিত সর্ববৃহত কাটেংগা বাজার, শেরে বাংলা মার্কেট, তেরখাদা সুপার মার্কেট, ইখড়ি কাটেংগা হাইস্কুল, টিএনটি অফিস, পোস্ট অফিস, পুলিশ স্টেশন, ডাক বাংলা, ওয়াপদা অফিস, শহীদ স্মৃতি মাধ্যমিক বালিকা বিদ্যালয়। সড়কটুকুর উপর দিয়ে এসব প্রতিষ্ঠানের আগত ক্রেতা সাধারন ,দোকানদার, ছাত্রছাত্রী, চাকুরীজীবী, শিক্ষক কর্মচারী সহ সকল শ্রেণিপেশার লোকজনের প্রতিদিন যাতায়াত চলে। কাক ডাকা ভোর থেকে গভীর রাত পর্যন্ত এই সড়কের উপর জনসাধারনের উপচে পড়া ভীর পরিলক্ষিত হয়। সড়কের উপর এবং কোন সময় সড়কের দুপাশে লেগুনা, বাস, ভ্যান, মটর সাইকেল, টেম্পু স্ট্যান্ড স্থাপন করায় এবং সড়কের কোন কোনস্থানে রাস্তার দুপাশে প্রতিদিন বিভিন্ন প্রকার ভ্রাম্যমান দোকান বসার ফলে পথচারীদের পোহাতে হয় চরম বিড়াম্বনা। সামান্য এ সড়কটুকু পার হতে অনেক সময় ৩/৪ মিনিটের স্থলে আধা ঘন্টা সময় লেগে যায়। অসহনীয় যানজটে সাধারন মানুষের নাভিশ্বাস উঠে যায়। অনেক সময় দুর্ঘটনার কবলিত হয় স্কুল কলেজ ও মাদরাসার ছাত্র ছাত্রী সহ অনেকেই। এমন অবস্থায় রাস্তায় প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। এলাকার সচেতন নাগরিকদের দাবি চিত্রা ব্রীজ থেকে বাসস্থান সড়ক পর্যন্ত মানুষের চলাচলের উপযোগি করা হোক। উপজেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভায় একাধিকবার যানজট নিরসনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে কিন্তু প্রশাসনের তরফ থেকে কোন জোড়ালো পদক্ষেপ নেওয়া হয়নি বলে এলাকাবাসীর পক্ষে প্রশাসনের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লিটন আলী বলেন, “এ মাসের আইন শৃঙ্খলার মিটিংএ বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে, দ্রুত যানজট নিরসনে প্রশাসনের পক্ষে মোবাইল কোটের মাধ্যমে আইনগত ব্যবস্থা নিবেন বলে জানান”।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য:

x