সর্বশেষ সংবাদ
◈ মারছে মানুষে মানুষ!- মোঃ: জহিরুল ইসলাম ◈ নাঙ্গলকোট উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদকের নামে ভূয়া আইডি খুলে প্রতারনার ফাঁদ ◈ “কাজী জোড়পুকুরিয়া সমাজকল্যাণ পরিষদ” কমিটি গঠন ◈ ছাত্রদলের সভাপতি পদে জনপ্রিয়তার শীর্ষে বাগেরহাটের ছেলে হাফিজুর রহমান ◈ চৌদ্দগ্রাম থানার ওসির নির্দেশে কবরে রেখে যাওয়া বৃদ্ধ মহিলাকে হাসপাতালে ভর্তি করলো পুলিশ ◈ নাঙ্গলকোটে ইভটিজিংয়ে প্রতিবাদ করায় সন্ত্রাসী হামলা প্রতিবাদে মানববন্ধন ◈ আজ টাইগারদের দায়িত্ব বুঝে নেবেন ডোমিঙ্গো ◈ জাতীয় দিবসগুলো শিক্ষকদের ছুটি হিসেবে গণ্য করা হচ্ছে কেন? ◈ কুমিল্লা মর্মান্তিক দুর্ঘটনায় বাড়ছে লাশের সারি; নিহতের সংখ্যা বেড়ে ৮ জনে; পরিচয় মিলেছে সবার ! ◈ কুমিল্লার লালমাই উপজেলায় বাসের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে ৭ যাত্রী নিহত
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

তেরখাদার ছাগলাদাহ ইউনিয়নের সফল ও জনপ্রিয় চেয়ারম্যান এস এম দীন ইসলাম

৪ আগস্ট ২০১৯, ৭:৪৩:৫৬

বিশেষ প্রতিবেদক ঃ তেরখাদা উপজেলার ছাগলাদাহ ইউনিয়নের চেয়ারম্যান এস এম দীন ইসলাম নিজেকে সম্পূর্ণ আলাদা এবং স্বতন্ত্র ভাবে প্রতিষ্ঠিত করে তুলেছেন।

পর পর দু বার নির্বাচিত ছাগলাদাহ ইউনিয়নের চেয়ারম্যানের কথা এলাকার চায়ের দোকান থেকে শুরু করে,দলমত নির্বিশেষে ও তৃনমূল নেতা কর্মীরা অন-লাইন “দৈনিক আমাদের নাঙ্গলকোট” কে বলেন, আমাদের তেরখাদা উপজেলায় আরও চেয়ারম্যান আছে কিন্তু এস এম দীন ইসলাম চেয়ারম্যানের মত আর নেই,অন্যান্য চেয়ারম্যানরা যদি তার মত হতো তাহলে দেশ আরও এগিয়ে যেত। মানুষ বলেই তিনি আজগে বর্তমান যুগের একজন সফল চেয়ারম্যান।

তিনি যেভাবে নিজেকে গনমানুষের মুখপাত্রে পরিনত করেছেন, তা অন্য যে কারও জন্য অনুকরনীয় হতে পারে। এস এম দীন ইসলাম চেয়ারম্যান তিনি সত্যিকারের একজন ভালো মানুষ হিসেবে ইতিমধ্যেই নিজেকে আলাদা উচ্চতায় নিতে সক্ষম হয়েছে। তিনি ছাগলাদাহ ইউনিয়নের চেয়ারম্যান ও আ’লীগের সভাপতি হিসেবে শান্তিপূর্ণ পরিবেশ ফিরিয়ে আনতে ছাগলাদা ইউনিয়নের প্রত্যান্ত অঞ্চলে মানুষের সেবা পৌছে দেওয়া সহ নানা রকম কাজ করে যাচ্ছেন।

দলমত, শত্রæ-মিত্র নির্বিশেষে সকলেই তার কাছে পৌছানোর সমান সুযোগ পান। এলাকার সর্বসাধারন তার সেবা পাচ্ছেন বলে অভিমত সাধারন মানুষের। একজন ভালো মানুষ হিসেবে সকলেরই প্রতি তার সাম্য নীতির প্রতিফলন ঘটছে। ধীরে ধীরে তিনি এখন অনেকটা নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন।

তিনি ছোটকাল থেকেই স্বপ্ন দেখতেন একজন আদর্শ চেয়াম্যান হিসেবে নিজেকে গড়ে তোলার। প্রতিবাদী ভুমিকা দিয়ে অসহায় আর দুর্বল ও শোষিত মানুষের সেবা করা। সেই কারনে সেই অল্প দিনেই এলাকায় তার প্রধান পরিচিতি একজন প্রতিবাদী চরিত্রের চেয়ারম্যান এস এম দীন ইসলাম।

তিনি আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িয়ে আছেন বহু বছর ধরে। দীন ইসলাম তিনি বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমানের আদর্শ মেনে খুলনা-৪ আসনের এমপি আব্দুস সালাম মূর্শেদীর উন্নয়নের ধারা অব্যহত রাখতে কাজ করে যাচ্ছেন।

তিনি মন থেকে জনগনের সাথে স্বেচ্চা শ্রমে অংশগ্রহণ করেন। ছাগলাদাহ ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে হাজির হয়ে ভবিষ্যৎ প্রজন্মকে জানাতে নিয়মিত মহান মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস এবং বঙ্গবন্ধুর জীবনী প্রচার করে রাজনীতির সুনাম ধরে রেখেছেন।
মাটি ও মানুষকে কেন্দ্র করে তার রাজনীতিতে আগমন ও উত্থান। তিনি সব মানুষের পাশে থেকেই তাদের সুবিধা, অসুবিধা, সুখ-দুখের অংশীদার হয়ে থাকতে চান। যে কারনে অধিবেশনের বাইরের সময়টা এলাকাবাসীর সাথে ভাগাভাগি করার চেষ্টা করে থাকেন। এতে করে স্থানীয় সমস্যা সম্পর্কে তিনি প্রতিনিয়ত অবগত হওয়ার পাশাপাশি তা সমাধানের সুযোগ পাচ্ছেন। স্থানীয় জনসাধারনের সার্বিক সহযোগিতা পেলে সকল সমস্যায় আক্রান্ত এই ছাগলাদাহ ইউনিয়নকে একটি আদর্শ জনপদে রুপান্তরের চেষ্টা করে যাচ্ছেন তিনি। তাই সব শ্রেণির লোকেরা মনে করে এই ছাগলাদাহ ইউনিয়নের চেয়ারম্যান এস এম দীন ইসলামকে আমাদের দরকার।

ছাগলাদাহ ইউনিয়নের একজন সফল চেয়াম্যান ও জনপ্রতিনিধির কথা যদি বলতে চাই তাহলে তেরখাদা উপজেলার ছাগলাদাহ ইউনিয়ন পরিষদের সফল চেয়ারম্যান এস এম দীন ইসলাম তিনি একজন সফল জনপ্রিয় চেয়ারম্যান হিসেবে তার ইউনিয়নে পরিচিত ও আলোচিত। সে চেয়ারম্যান হিসেবে অনেক পরিচিতি লাভ করেছেন। দলমত নির্বিশেষে যিনি ছাগলাদাহ ইউনিয়নে সকলের জন্য কাজ করে যাচ্ছেন। মানুষের সুখে দুখে তিনি তার সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন। তার সময়ে ছাগলাদাহ ইউনিয়নের বিভিন্ন এলাকায় ব্যপক উন্নয়ন হয়েছে। যা কারও মুখের কথা না। সরেজমিনে গিয়ে জনগনের সাথে কথা বলে জানা যায় উন্নয়নের সম্পর্কে। তার নির্বাচনীয় এলাকার জনগন এটাই তার কাছে বড় পরিচয়। বিগত দিনগুলোতে তিনি ছাগলাদাহ এলাকার মানুষের মনে তার কাজের মাধ্যমে যায়গা করে নিয়েছেন।

ছাগলাদাহ ইউনিয়ন পরিষদের নির্বাচনে তার প্রতিপক্ষ প্রার্থীকে বিপুল ভোটের ব্যবধানে হারিয়েছিলেন। জনগনের অকুন্ঠ সমর্থন আর তিনিও জনগনের কথা রাখার চেষ্টা করে যাচ্ছেন মনে প্রাণে। এলাকার উন্নয়নমূলক কাজেও ব্যাপক সাড়া দেন তিনি। তবে তিনি মনে করেন, ছাগলাদাহ ইউনিয়নের দলমত নির্বিশেষে সকলের কথা তিনি রাখার চেষ্টা করছেন। আর আগামী নির্বাচনে বিপুল ভোট পেয়ে তিনি নির্বাচিত হবেন বলেও সাধারন ভোটাররা এই প্রতিবেদককে জানান। আর এ সব বিষয়ে চেয়ারম্যান এস এম দীন ইসলামের কাছে জানতে চাইলে তিনি অন-লাইন “দৈনিক আমাদের নাঙ্গলকোট” বলেন, এই ছাগলাদাহ ইউনিয়নের আনাচ কানাচে সব রাস্তা আমি চেয়ারম্যান হবার পর সবই করেছি, আমি যতদিন বেঁচে থাকব, ততদিন আমি জনগণের সেবায় কাজ করে যাবো ইনশাআল্লাহ।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: