তৈলাক্ত ত্বকের সমস্যার বাড়িতে সমাধান। | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

তৈলাক্ত ত্বকের সমস্যার বাড়িতে সমাধান।

25 April 2014, 5:02:08

তৈলাক্ত ত্বক সবসময় বিরক্তিকর । আর এখন তো আভওয়া এমন যে সকালে গরম তো রাতে ঠাণ্ডা , শুধু কি তাই কখনো তো আবার কথা নেই বারতা নেই ঝুম বৃষটি। ত্বক এই সময় সম্মুখীন হয় র‍্যাশ,ব্রণ, ব্ল্যাকহেডস, অ্যাকনে , ক্লান্তিভাব। আপনি চাইলেই এর সমাধান করতে পারেন বাড়িতে বসেই ।

প্রথম ধাপ ঃ

            প্রথমেই জানতে হবে সঠিক সময় সম্পর্কে – কখন আপনি আপনার ত্বককে পরিস্কার করবেন। ঠিক যখন আপনি আপনার ত্বকের উপর তেলের একটা লেয়ার অনুভব করবেন ঠিক তখনি হারবাল ফেসওাশ অথবা সাবান দিয়ে ভালো করে পরিস্কার করে নিতে হবে। মনে রাকতে হবে অতিরিক্ত মুখ ধোয়া ঠিক না।

দ্বিতীয় ধাপ ঃ  এবার আসুন স্ক্রাবিং । স্ক্রাবিং এর জন্য, আমরা ঘরেই স্ক্রাবার তৈরি করে নিতে পারি একটি পেস্ট –

          -এক টেবিল চামুচ চালের গুড়া

          -এক টেবিল চামুচ কর্ণ ফ্লাওয়ার

         -কয়েক ফোটা লেবুর রস ও গোলাপ জল ।

তৃতীয় ধাপ ঃ

       স্ক্রাবিং এর পরেই আসে ফেস প্যাক । এর জন্য আমরা নিব-

–   এক চা চামুচ মধু

–   দুই চা চামুচ মুলতানি মাটি

–   অল্প কাঁচা হলুদ , গোলাপ জল দিয়ে প্যাক বানিয়ে মুখে লাগান । ততক্ষণ যতক্ষণ না শুকিয়ে যায় । এরপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন । দেখবেন আস্তে আস্তে ব্রণ উধাও হয়ে যাবে। আর সঙ্গে সঙ্গে ত্বকের ক্লান্তি ভাব দূর হয়ে ত্বক জেগে উঠবে কেমন সজীব হয়ে ।

শেষ ধাপ ঃ

   এবার মুখে হালকা একটু হারবাল পাউডার লাগিয়ে দেখুন তো নিজেকে কেমন সজীব লাগছে না ?

 

আপনাদের কোনো মতামত থাকলে আমাদের কে জানাতে পারেন।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: