ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম জয় পেয়েছে বাংলাদেশ! | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ
প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম জয় পেয়েছে বাংলাদেশ!

20 May 2017, 9:04:07

চলমান ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম জয় পেয়েছে বাংলাদেশ। শুক্রবার ডাবলিনে বল হাতে মুস্তাফিজ ও ব্যাট হাতে সৌম্যর নৈপুণ্যে স্বাগতিক আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়েছে মাশরাফির দল।

টস হেরে ব্যাট করতে নেমে ম্যাচের শুরুতেই ধাক্কা খায় আয়ারল্যান্ড। স্কোরবোর্ডে কোনো রান যোগ করার আগেই সাজঘরে ফিরে যান পল স্টার্লিং। এর কিছুক্ষণ পর টাইগাররা শিকার করেন আইরিশ অধিনায়ক উইলিয়াম পোটারফিল্ডকেও। তবে এরপর উইকেটে কামড় মেরে খেলতে থাকেন ওপেনার এড জয়েস। যদিও বিপদজনক হয়ে ওঠার আগেই তাকে প্যাভিলিয়নের পথ দেখান অভিষিক্ত সানজামুল ইসলাম। তার আগে জয়েসের ব্যাট থেকে আসে ৪৬ রান।

তার বিদায়ের পরই মূলত ম্যাচের খেই হারিয়ে ফেলে স্বাগতিকরা। বাংলাদেশি বোলারদের অগ্নিঝরা বোলিংয়ে একের পর এক উইকেট হারাতে থাকে আয়ারল্যান্ড। শেষপর্যন্ত ৪৬.৩ ওভার খেলে ১৮১ রানেই থামে দলটি। বাংলাদেশের পক্ষে মুস্তাফিজ শিকার করেন ৪ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশকে উড়ন্ত সূচনা এনে দেন তামিম ইকবাল ও সৌম্য সরকার। তামিম হাফসেঞ্চুরি থেকে ৩ রান দূরে থেকে ফিরেন দলীয় ৯৫ রানে, যদিও তাতে দলের জয়ে প্রভাব পড়েনি। টানা দ্বিতীয় অর্ধশতক হাঁকানো সৌম্যর ব্যাট থেকে আসে অনবদ্য ৮৭ রানের অপরাজিত ইনিংস। সাব্বির ৩৫ রান করে আউট হলে সৌম্যকে নিয়ে জয় দিয়েই ম্যাচের ইতি ঘটান মুশফিকুর রহিম।

ফলে ১৩৭ বল ও ৮ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগাররা।

ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন মুস্তাফিজুর রহমান।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: