দুই মামলায়খালেদার জামিন আবেদনের শুনানি আজ

২২ মে ২০১৮, ১২:০৩:০২

কুমিল্লায় হত্যা ও নড়াইলের আদালতে মানহানির অভিযোগে দায়ের করা দুই মামলায় খালেদা জিয়ার দুই আবেদন শুনানি আজ।

মঙ্গলবার (২২ মে) দুপুরে বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি জেবিএম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

২০১৪ হরতাল অবরোধের সময় কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহি বাসে অগ্নিসংযোগ ও পেট্রোল বোমা হামলার ঘটনায় সাতজন মানুষ মারা যায়। এ ঘটনায় অনেকেই আহত হন।

এদিকে মুক্তিযুদ্ধের সময় শহীদের সংখ্যা নিয়ে বিতর্কের অভিযোগ এনে মানহানির মামলা করা হয় নড়াইলের আদালতে। মামলা দুটি বিচারাধীন রয়েছে। সে মামলায় খালেদা জিয়াকে শ্যোন অ্যারেস্ট দেখিয়েছে পুলিশ। এদুটি মামলায় জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

শুনানির জন্য মামলা দুটি সোমবারের কার্যতালিকায় রাখা হয়। গতকাল দুপুরে অদালতে গিয়ে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সময়ের আবেদন করেন। পরে আদালত তার আবেদন গ্রহণ করে মঙ্গলবার শুনানির জন্য দিন নির্ধারণ করেন। তবে অ্যাটর্নি জেনারেলের বক্তব্যের বিরোধীতা করে আদালত কথা বলেন খন্দকার মাহবুব হোসেন।

২০১৫ সালের ২১ ডিসেম্বর মুক্তিযোদ্ধাদের সংখ্যা নিয়ে বিরূপ মন্তব্য করেন খালেদা জিয়া। এ ঘটনায় একই বছরের ২৪ ডিসেম্বর খালেদা জিয়ার বিরুদ্ধে নড়াইলে মানহানির মামলা করা হয়। স্থানীয় এক মুক্তিযোদ্ধার সন্তান মো. রায়হান ফারুকি ইমাম বাদী হয়ে মামলাটি করেন।

জিয়া অরফানেজ ট্রাস্টের অর্থ আত্মসাতের অভিযোগে গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বকশীবাজারের অস্থায়ী আদালতের বিচারক ড. আকতারুজ্জামান। রায় ঘোষণার পর থেকেই পুরান ঢাকার নাজিমুউদ্দিন রোডের কারাগারে রয়েছেন খালেদা জিয়া।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: