দুই সিটির নির্বাচনে অংশ নেবে বিএনপি | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

দুই সিটির নির্বাচনে অংশ নেবে বিএনপি

1 April 2018, 1:30:23

অনলাইন ডেস্ক :

গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনের আসন্ন নির্বাচনে অংশ নেবে বিএনপি। প্রার্থী বাছাই এবং প্রস্তুতিসহ সার্বিক বিষয়ে আজ দলীয় ফোরামে আলোচনা করে চূডান্ত্ম সিদ্ধান্ত্ম নেয়া হবে বলে জানানো হয়েছে। অন্যদিকে ২০ দলীয় জোটে থাকলেও এই দুই সিটিতে আলাদাভাবে প্রার্থী দেয়ার কথা ভাবছে জামায়াতে ইসলামী।
বিএনপি নেতারা জানান, খুলনা ও গাজীপুর সিটি নির্বাচনে অংশ নেয়ার প্রস্তুত আগে থেকেই রেখেছে বিএনপি। এই দুটি সিটিতে আবারও জয়ের টার্গেট নিয়ে কাজও করছে। এরই মধ্যে চলছে প্রার্থী বাছাইসহ নানা প্রয়োজনীয় প্রস্তুতি। সম্ভাব্য মেয়র প্রার্থীরা মাঠে আছেন আনেক দিন ধরে। এবার তফসিল ঘোষণা হওয়ায় দ্রম্নত সময়ের মধ্যে তারা আনুষ্ঠানিকভাবে মাঠে নামবেন। জয় ধরে রাখতে প্রাণপণ চেষ্টা করবেন। কেননা এ নির্বাচনকে তারা আগামী সংসদ নির্বাচনের টেস্ট কেস হিসেবে দেখছেন।

সূত্র মতে, আজ সন্ধ্যায় চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে উচ্চ ও মধ্য সারির নেতাদের অংশগ্রহণে জরম্নরি বৈঠক ডাকা হয়েছে। বৈঠকে চেয়ারপারসনের মুক্তি আন্দোলনে পরবর্তী কর্মসূচি, দলীয় ঐক্য ধরে রাখতে করণীয় এবং গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনে প্রার্থী চূড়ান্ত্ম করা হবে।
দলীয় সূত্র মতে, খুলনা ও গাজীপুর সিটি করপোরেশনের বর্তমান মেয়র অধ্যাপক এম এ মান্নান বিএনপির প্রার্থী হিসেবে নির্বাচিত হন। কিন্তু তিনি বর্তমানে অসুস্থ থাকায় গাজীপুরে বিএনপির প্রার্থী পরিবর্তন হতে পারে। এক্ষেত্রে গাজীপুরে বিএনপির সম্ভাব্য মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার। আর খুলনা সিটিতে বিএনপির সম্ভাব্য প্রার্থী নগর বিএনপির সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র মোহাম্মদ মনিরম্নজ্জামান মনি। তিনি ছাড়াও তালিকায় আছেন জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট শফিকুল আলম মনা এবং কেসিসির প্যানেল মেয়র-১ আনিছুর রহমান বিশ্বাস।
বিএনপির সিনিয়র এক নেতা জানান, জনপ্রিয়তা, যোগ্যতা, সাংগঠনিক দক্ষতা, শারীরিক সক্ষমতা সব দিক বিবেচনায় খুলনায় মোহাম্মদ মনিরম্নজ্জামান মনি এবং গাজীপুরে হাসান উদ্দিন সরকারের বিএনপির মনোনয়ন পাওয়ার দৌড়ে এগিয়ে আছেন।
এ বিষয়ে মনিরম্নজ্জামান মনি ও হাসান উদ্দিন সরকার  জানান, নির্বাচনে অংশ নেয়ার আগ্রহ আছে তাদের। দল সিদ্ধান্ত্ম নিলে এবং মনোনয়ন দিলে বিগত সময়ের মতো এবারও দল এবং এলাকার স্বার্থে নির্বাচন করবেন। আর মনোনয়ন না পেলে দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষে কাজ করবেন।
এই দুই সিটি নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান  বলেন, বর্তমান সরকার ও ইসির অধীনে সুষ্ঠু নির্বাচন নিয়ে বিএনপির শঙ্কা রয়েছে। এরপরও গণতান্ত্রিক ও নির্বাচনমুখী একটি দল হিসেবে বর্তমান পরিস্থিতিতেও বিএনপি স্থানীয় সরকারের বিভিন্ন নির্বাচনে অংশ নিয়েছে। এবারে অংশ নেয়ার বিষয়ে রোববার দলীয় ফোরামে আলোচনা করে সিদ্ধান্ত্ম হবে। তবে সিটি নির্বাচনে অংশ নেয়ার প্রস্তুতি আছে বিএনপির।
অন্যদিকে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম শরিক জামায়াতে ইসলামী সিটি নির্বাচনে আলাদা প্রার্থী দেয়ার প্রস্ত্মতি নিচ্ছে বলে সংশিস্নষ্টরা জানিয়েছেন।
সূত্র মতে, খুলনায় এখনও তাদের প্রার্থীর নাম চূড়ান্ত্ম না করলেও গাজীপুরের জন্য নগর আমির অধ্যক্ষ এসএম সানাউলস্নাহকে দলের মেয়র প্রার্থী হিসেবে ঘোষণা করেছে জামায়াত।
এ বিষয়ে জামায়াতের মধ্যম সারির এক নেতা বলেন, নির্বাচনে লড়ার জন্য জামায়াতের প্রস্তুতি আছে। প্রার্থীও আছে। তবে জোটের সিদ্ধান্ত্মের পরই জামায়াত প্রার্থী রাখার বিষয়ে চূড়ান্ত্ম সিদ্ধান্ত্ম নেবে।
প্রসঙ্গত, স্থগিত হয়ে যাওয়া ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনেও বিএনপির পাশাপাশি জামায়াতের মেয়র প্রার্থীর নাম ঘোষণা করা হয়। এ নিয়ে বিএনপি জোটে বেশ অস্বস্ত্মি সৃষ্টি হয়েছিল।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য:

x