দেবিদ্বারে মহান মে দিবস পালিত | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

দেবিদ্বারে মহান মে দিবস পালিত

2 May 2018, 11:59:28

মৎস্যমানব- মিজান চৌধুরী, দেবিদ্বার (কুমিল্লা) বিশেষ প্রতিনিধি।

গতকাল ১ মে মহান মে দিবস উপলক্ষে দেবিদ্বার (কুমিল্লা) উষা ও আশা জুট মিলের শ্রমিকদের এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রাজী মোহাম্মদ ফখরুল এমপি। বিশেষ অতিথি ছিলেন দেবিদ্বার উপজেলার নির্বাহী অফিসার রবীন্দ্র চাকমা। উপজেলা নির্বাহী অফিসার বলেন যে, বাংলাদেশের পোষাক শিল্পে এবং বিভিন্ন কলকারখানার শ্রমিকদের ন্যায্য অধিকার ও পাওনা যথাসময়ে প্রদান করার জন্য বর্তমান সরকার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করেছেন, ফলে বাংলাদেশে কোনো শ্রমিক আন্দোলন নেই। তাদের জীবন যাত্রার মান উন্নয়নে সরকার নানামূখী উদ্যেগ গ্রহন করেছেন এবং বর্তমান বাজার মূল্যের সাথে সামঞ্জস্য রেখে বেতন কাঠামো ঘোষণা করেছেন। এরপর উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ছিদ্দিকুর রহমান ভূঁইয়া আলোচনায় অংশগ্রহন করে বলেন যে, মহান মে দিবস আর্ন্তজাতিক ভাবে প্রতি বছরই পালিত হয়ে আসছে। শ্রমিকদের ন্যায্য অধিকার ও পাওনা যথাসময়ে পরিশোধ করা সকল মালিকেরই দায়িত্ব ও কর্তব্য। আলোচনা সভায় আরও গণ্যমান্য ব্যাক্তিবর্গ অংশগ্রহন করেন।

সভায় বক্তারা বলেন যে শ্রমজীবী মানরুষের অধিকার আদায়ের সংগ্রামে ১৮৮৬ সালের মে মাসে আমেরিকার শিকাগো শহরের রাজপথ শ্রমিকের রক্তে রঞ্জিত হয়েছিল। আজকের সমাবেশে শ্রমিকদের সেই ইতিহাস ও অধিকার নিয়ে আলোচনা করা হয়। সভায় প্রধান অতিথি বলেন যে শ্রমিকের ন্যায্য দাবী মেনে নেওয়া সকল মালিকদেরই প্রধান দায়িত্ব ও কর্তব্য। তিনি আরও বলেন যে, খেটে খাওয়া শ্রমিকদের পাওনা যথা সময়ে পরিশোধ করা উচিত। এত করে শ্রমিকদের কাজের গতি ও মনোবল বৃদ্ধি পাবে। ফলে কলকারখানার লভ্যাংশ বৃদ্ধি পাবে। পরিশেষে তিনি মহান মে দিবস উপলক্ষে সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিন্দন জানিয়ে আলোচনা সভার সমাপ্তি ঘোষনা করেন।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য:

x