দৈনিক আমাদের কুমিল্লা অফিসে সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষুদ্ধ কুমিল্লার কর্মরত সাংবাদিকদের নিন্দা সমাবেশ | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

দৈনিক আমাদের কুমিল্লা অফিসে সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষুদ্ধ কুমিল্লার কর্মরত সাংবাদিকদের নিন্দা সমাবেশ

26 May 2014, 2:35:20

আমাদের কুমিল্লাস্টাফ রিপোর্টার :–
কুমিল্লা থেকে প্রকাশিত দৈনিক আমাদের কুমিল্লা অফিসে শনিবার দিবাগত রাত প্রায় ১ টায় এক সন্ত্রাসী হামলা সংগঠিত হয়। হামলায় সন্ত্রাসী আইয়ুব আলী পত্রিকার বার্তা সম্পাদকসহ ৩ জনকে মেরে আহত করে এবংসাথে থাকা পিস্তল উচিয়ে গুলি করে মেরে ফেলার হুমকী দেয়। এ ঘটনার প্রতিবাদে কুমিল্লার কর্মরত সাংবাদিকগন বিক্ষুদ্ধ হয়ে উঠে এবং যে কোন মূল্যে হামলাকারী আইয়ুব আলীকে গ্রেফতারের দাবী জানিয়ে পত্রিকায় কার্যালয়ে এক প্রতিবাদ সমাবেশ করে। একই সাথে দৈনিক আমাদের কুমিল্লার পক্ষ থেকে এই সন্ত্রাসী হামলার কারণে কোতয়ালী মডেল থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে।
জানা যায়, ২৪ মে শনিবার দিবাগত রাতে কুমিল্লা নগরীর পশ্চিম বাগিচাগাঁওয়ে অবস্থিত দৈনিক আমাদের কুমিল্লা অফিসের আঙ্গিনায় ইয়াকুব আলীর পুত্র আইয়ুব আলী মদপ্য অবস্থায় হৈ হুল্লুর শুরু করে। এক পর্যায়ে অফিসে প্রবেশ করে বার্তা সম্পাদক মহিউদ্দিন মোল্লা, কম্পিউটার অপারেটর আল মামুন টিটো ও অমিত সরকারকে শারিরীক ভাবে লাঞ্চিত করে এবং সাথে থাকা পিস্তল বের করে গুলি করতে উদ্যোত হলে আক্রান্তরা ঝাপটে ধরে রক্ষা পান। এ সময় আইয়ুব আলীর পুত্র ফারুক আহমেদগংরা এসে আবারো এলোপাতারী ভাবে তাদের মারতে থাকেন। খবর পেয়ে কান্দিরপাড় পুলিশ ফারির ইনচার্জ উপ পরিদর্শক ফিরোজ ঘটনাস্থলে এসে অস্ত্রসহ সন্ত্রাসী আইয়ুব আলীকে আটক করেন। কিন্ত অদৃশ্য কারণে গাড়িতে তুলে নেওয়ার কিছুক্ষণ পরেই তাকে ছেড়ে দেওয়া হয়।
এ ব্যাপারে কান্দিরপাড় পুলিশ ফারির ইনচার্জ উপ পরিদর্শক ফিরোজ জানান, আইয়ুব আলীর অস্ত্র, অস্ত্রের লাইসেন্স ও মদের লাইসেন্সসহ সকল কাগজপত্র জব্দ করেছি । তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
এ দিকে, দৈনিক আমাদের কুমিল্লা কার্যালয়ে সন্ত্রাসী হামলার প্রতিবাদে রোববার বিক্ষুদ্ধ হয়ে উঠছে কুমিল্লার সর্বস্তরের সাংবাদিকরা। দৈনিক আমাদের কুমিল্লা কার্যালয়ে রোববার দুপুরে কর্মরত সাংবাদিকদের প্রতিবাদ ও নিন্দা সমাবেশে সভাপতিত্ব করেন কুমিল্লা প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও সাপ্তাহিক অভিবাদন সম্পাদক আবুল হাসানাত বাবুল। দৈনিক আমাদের কুমিল্লার ব্যবস্থাপনা সম্পাদক শাহাজাদা এমরানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, দৈনিক শিরোনামের সম্পাদক নীতিশ সাহা, বাংলাদেশ সংবাদ সংস্থার কুমিল্লা প্রতিনিধি বাবু অশোক বড়ুয়া, এটিএন বাংলা ও এটিএন নিউজের স্টাফ রিপোর্টার খায়রুল আহসান মানিক, দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার মাসুক আলতাফ চৌধুরী, কুমিল্লা ফটো সাংবাদিক ফোরামের সভাপতি ওমর ফারুকী তাপস, দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার গাজিউল হক সোহাগ, দৈনিক আমাদের সময় ও বাংলা ভিশনের স্টাফ রিপোর্টার সাইয়িদ মাহমুদ পারভেজ, বিটিভির কুমিল্লা প্রতিনিধি ও দৈনিক ময়নামতির নির্বাহী সম্পাদক জাহাঙ্গীর আলম রতন, দৈনিক যুগান্তরের কুমিল্লা প্রতিনিধি নজরুল ইসলাম দুলাল, দৈনিক ইনকিলাবের স্টাফ রিপোর্টার সাদিক মামুন, এনটিভির জেলা প্রতিনিধি জালাল উদ্দিন , ৭১ টিভির জেলা প্রতিনিধি এনামুল হক ফারুক, দৈনিক শিরোনামের প্রধ্না প্রতিবেদক মোতাহার হোসেন মাহবুব ,সময় টিভির কুমিল্লা প্রতিনিধি বাহার রায়হান , সাপ্তাহিক কুমিল্লার কথার প্রকাশক দেলোয়ার হোসেন জাকির, দৈনিক কুমিল্লার কাগজের নির্বাহী সম্পাদক হুমায়ুন কবীর জীবন, সাপ্তাহিক সময়ের পথ সম্পাদক বাচ্চু বকাউল , দৈনিক রূপসী বাংলার স্টাফ রিপোর্টার এইচ এম সোহাগ প্রমুখ।
বক্তারা দৈনিক আমাদের কুমিল্লা অফিসে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, এ অবস্থা চলতে দেয়া যায় না। সংবাদপত্র ও সাংবাদিকদের উপর হামলা নির্যাতন করে গনতন্ত্র টিকতে পারে না, তারা অবিলম্বে সন্ত্রাসী আইয়ুব আলী গংদের গ্রেফতার পূর্বক বিচার দাবী করেন।
প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন, কুমিল্লা প্রেস ক্লাবের সিনিয়র সদস্য আলী আকবর মাসুম, দৈনিক প্রথম আলোর ফটো সাংবাদিক এম সাদেক, দৈনিক পূর্বাশার ভারপ্রাপ্ত সম্পাদক ইমতিয়াজ আহমেদ জিতু, মাছ রাঙ্গা টিভির কুমিল্লা প্রতিনিধি জাহাঙ্গীর আলম ইমরুল, এশিয়ান টিভির কুমিল্লা প্রতিনিধি দেলোয়ার হোসেনর আকাইদ, বুড়িচং ব্রাক্ষ্মনপাড়া প্রেস ইউনিটির সাধারণ সম্পাদক আবু মুছা, চ্যানেল নাইনের কুমিল্লা প্রতিনিধি তরিকুল ইসলাম শিবলী, দৈনিক সংবাদের জেলা প্রতিনিধি জাহিদুর রহমান, শীর্ষ নিউজের কুমিল্লা প্রতিনিধি জাহিদ পাটোয়ারী, দৈনিক আমাদের কুমিল্লার স্টাফ রিপোর্টার হাবিবুর রহমান চৌধুরী, এন কে রিপন, আবু হানিফ, মহসীন কবীর দৈনিক অর্থনীতি প্রতিদিনের কুমিল্লা প্রতিনিধি মনির হোসেন, মোহনা টিভির চৌদ্দগ্রাম প্রতিনিধি আবুল বাশার রানা, মাইটিভির কুমিল্লা প্রতিনিধি জসিম উদ্দিন চৌধুরী, দৈনিক ময়নামতির ফটো সাংবাদিক জুয়েল খন্দকার প্রমুখ।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: