ধুলার যন্ত্রণায় অসহায় নাঙ্গলকোট পৌরবাসী | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

ধুলার যন্ত্রণায় অসহায় নাঙ্গলকোট পৌরবাসী

7 December 2019, 1:04:39

মোঃসাইফুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক।।

নাঙ্গলকোট পৌরসভা আধুনিক ও উন্নত পৌরসভার মধ্যে একটি দৃষ্টান্ত,যা চোখে পড়ার মত উন্নয়ন।
কিন্তু এর মধ্যে নাঙ্গলকোট-লাকসাম রোড়ের কাজটি হচ্ছে হবে বলে বলে বছর পার হয়ে যাচ্ছে,এরপরও কাজটি শেষ করা হলো না,রাস্তার পাশে বালু দিয়ে ভরাট করে রেখেছে অনেকদিন,এর ফলে বাতাসের সাথে ও যানবাহন চলাচলের সাথে ধুলো উড়তে থাকে,
এতেকরে জনসাধারন,ব্যবসায়ী,পথচারী ও স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের বিভিন্ন সমস্যা এবং স্বাস্হ্যের ক্ষতি হচ্ছে।
ছড়িয়ে পড়ছে নানা রোগব্যাধি

খোঁজ নিয়ে জানা গেছে, ধুলার রাজত্বে পৌরবাসী অসহায়। একদিকে বেড়েছে ভোগান্তি অন্যাদকে বেড়েছে রোগবালাই। রাস্তা সংস্কার এবং খোঁড়াখুঁড়িসহ নানা করণে বেড়েছে ধুলার রাজত্ব। এতে পথচারীসহ বিভিন্ন যানবাহনের যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। ফলে বাড়ছে জটিল ও কঠিন রোগের আশঙ্কা।

স্বাস্থ্যবিশেষজ্ঞরা বলছেন, ধুলাদূষণে মানুষের শরীরে চুলকানি, শ্বাসকষ্ট, ফুসফুসের ক্যান্সার, ব্রঙ্কাইটিস, হাঁপানি ও যক্ষ্মাসহ নানা জটিল ও কঠিন রোগ দেখা দিচ্ছে। শিশু, বৃদ্ধ ও অসুস্থদের রোগ প্রতিরোধ ক্ষমতা কম হওয়ায় ধুলাদূষণে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে তারা।

বক্ষব্যাধি বিশেষজ্ঞ অধ্যাপক ড.আতিকুর রহমান জানান, ধুলাদূষণের কারণে দিন দিন স্বাস্থ্যগত সমস্যা দেখা দিচ্ছে। মূলত শহরাঞ্চলের অধিকাংশ রোগীই ধুলাদূষণের রোগী। চিকিৎসার সাহায্যে এসব রোগ সেরে উঠলেও এ থেকে খুব সহজে মুক্তি পাওয়া কঠিন। আর এসব রোগের ফলে মৃত্যুর ঝুঁকিও বাড়ে।

জনসাধারন ও পৌরবাসীর আবেদন স্থানীয় জনপ্রতিনিধি,প্রশাসন,পৌর মেয়র যেন বিষয়টি বিবেচনা করে রাস্তাটির কাজ তাড়াতাড়ি শেষ করে এই যন্ত্রনা থেকে পৌরবাসীকে মুক্তি দিন।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য:

x