নতুন ভোটারদের মন জয় করতে হবে খুলনায় মির্জা ফখরুল | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

নতুন ভোটারদের মন জয় করতে হবে খুলনায় মির্জা ফখরুল

26 April 2018, 8:23:40

 

খুলনা ব্যুরো:
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন- নতুন ভোটারদের মন জয় করতে পারলেই দুই সিটি কর্পোরেশন নির্বাচনে বিগত নির্বাচনের চেয়েও আরোও অধিক ভোট পেয়ে মঞ্জু ও হাসান সরকার নির্বাচিত হবেন। তিনি বলেন- ফ্যাসিবাদি সরকারের অত্যাচারে সাধারণ মানুষ অতিষ্ট হয়ে আছে। আওয়ামীলীগ শুধু বিরোধী দলের উপর দমন নিপিড়ন চালায়নি বরং সাধারণ মানুষের উপরও সীমাহীন অত্যাচার করেছে। দফায় দফায় গ্যাস ও বিদ্যুতের দাম বাড়িয়ে দিয়েছে, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যও লাগামহীন। নিজেদের ক্ষমতা পাকা পোক্ত করার জন্য সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন বাড়িয়ে দিলেও সাধারণ মানুষের আয় বাড়েনি কিন্তু ব্যয় বেড়ে দ্বিগুন হয়েছে। আমাদেরকে রাস্তায় দাড়াতে দেয় না। শান্তিপূর্ণ সমাবেশ থেকে চেংদোলা করে শুধু বিএনপি নেতাকর্মীদের কে গ্রেপ্তার করছে না সাংবাদিকদের উপরও সীমাহীন নির্যাতন করছে। এদেশের কোন মানুষ শান্তিতে নেই। গুম-খুন ও নির্যাতনের প্রতিবাদ করতে খুলনাবাসি ও গাজীপুর বাসি অপেক্ষা করছে আমি বিশ্বাস করি নতুন প্রজন্মের ভোটারদের কাছে আমাদের ম্যাসেজ পৌছাতে পারলেই কোন ভাবেই এই সরকার তাদের প্রার্থীকে বিজয়ী করতে পারবে না।
গতকাল বৃস্পতিবার দুপুরে নগরের একটি অভিজাত রেস্তোরায় ২০ দলীয় জোটের খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন সমন্বয় কমিটির উদ্যোগে মতবিনিময় সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি আরো বলেন- সময় এসেছে রাজপথে নেমে আসার, বন্দি মাকে মুক্ত করার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হবার আহবান জানান তিনি।
২০ দলীয় জোট খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন পরিচালনা সমন্বয় কমিটির আহবায়ক এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে ও সদস্য সচিব ও এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা’র পরিচালনায় গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন ২০ দলীয় জোটের সমন্বয়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, জাতীয় পার্টি (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূইয়া প্রমুখ।
নজরুল ইসলাম খান বলেন- বন্দি খালেদা জিয়াকে মুক্ত করার লক্ষ্যেই সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণ করেছে বিএনপি ও ২০ দল। তিনি বলেন- খুলনা ও গাজীপুরের দেশপ্রেমিক ভোটাররা ব্যালটের মাধ্যমেই প্রমান করবেন তারা দেশনেত্রী, মমতাময়ী মাকে কত ভালোবাসে। বিএনপি ও ২০ দলীয় জোট নেতাকর্মীদেরকে বিভিন্ন ভাবে ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে, কোথাও কোথাও ছাত্রলীগ ও পুলিশ যৌথভাবে বিরোধী দলের নেতাকর্মীদের উপর দমন নিপিড়ন করছে। তিনি আরো বলেন- একজন সাবেক সেনা প্রধানের স্ত্রী যিনি মুক্তিযুদ্ধের ঘোষণা দিয়েছিলেন, দেশের রাষ্ট্রপতি ছিলেন, তার মৃত্যুর পর যিনি নিজেই তিন তিন বার প্রধানমন্ত্রী হয়েছেন তাকে কিনা প্রতি হিংসার শিকার হয়ে কারাগারে থাকতে হচ্ছে। এমন কারাগারে তাঁকে রেখেছে যে কারাগার পরিত্যাক্ত ঘোষণা করেছে এই সরকার। ৭৩ বছর বয়সের একজন সম্মানীত নাগরিককে তিলে তিলে মেরে ফেলা হচ্ছে। সুচিকিৎসা থেকেও তিনি বঞ্চিত হচ্ছেন। বিবেকবান ভোটারদেরা আগামী ১৫ মে দুই সিটি কর্পোরেশন নির্বাচনে এর সঠিক জবাব দেবেন।
বিএনপির ভাইস চেয়ারম্যান, সাবেক মন্ত্রী এডভোকেট নিতাই রায় চৌধুরী বলেছেন- ভোটাররা ভোট দিতে পারলে জোটের বিজয় সময়ের ব্যাপার মাত্র। কারণ গত ১০ বছর ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। সীলমারা নির্বাচন কোন ভাবেই দুই সিটি কর্পোরেশনে বরদাস করা হবে না। তিনি নির্বাচনের ৭ দিন আগে খুলনা ও গাজীপুরে সেনা মোতায়নের দাবী জানান।
মতবিনিময় শেষে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের ২০ দলীয় সমর্থিত ও বিএনপির মনোনীত নজরুল ইসলাম মঞ্জুর লিফলেট বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের হাতে তুলে দেন।
আগামী ২ মে ২০১৮ থেকে ৫ মে পর্যন্ত খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে ড. ফরিদুজ্জামান ফরহাদ ও মোঃ মঞ্জুর হোসেন ঈসার নেতৃত্বে ২০ দলীয় জোটের একটি প্রতিনিধি দল খুলনার সিটি কর্পোরেশনের অন্তর্গত বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগ, পথ সভা ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় মিলিত হবেন। এই সময় তাদের সঙ্গে থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ২০ দলীয় জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য:

x