নতুন সিদ্ধান্ত নিতে যাচ্ছে আইসিসি টেস্ট নিয়ে! | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ
প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

নতুন সিদ্ধান্ত নিতে যাচ্ছে আইসিসি টেস্ট নিয়ে!

23 February 2017, 7:25:12

বেশ কয়েক বছর ধরেই টেস্টের সেই স্বর্ণযুগ ফিরিয়ে আনার লক্ষ্যে কাজ করে যাচ্ছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)। তারই আলোকে এবার টেস্টের সদস্যপদ নিয়ে নতুন এক সিদ্ধান্ত নিতে যাচ্ছে তারা। ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফো তাদের এক বিবৃতিতে জানিয়েছে, ‘টেস্টে পূর্ণ সদস্যপদ কোনো দেশের জন্যই স্থায়ী কিছু নয়। টেস্ট মর্যাদা পাওয়া দেশগুলোর পূর্ণ সদস্যপদ প্রতি পাঁচ বছর আর সহযোগী সদস্য দেশগুলোকে প্রতি দুই বছর পরপর মূল্যায়ন করে সিদ্ধান্ত নেওয়া হবে।’

সম্প্রতি দুবাইয়ে আইসিসির নির্বাহী কমিটির সভায় সদস্য দেশগুলোর মধ্যে জবাবদিহি সৃষ্টির লক্ষ্যে এ ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত হয়। টেস্ট ক্রিকেটে নিজেদের সেই আগের জৌলুশ ধরে রাখতে পারছে না জিম্বাবুয়ে। তাছাড়া সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজও একদমও যাচ্ছেতাইভাবে খেলে যাচ্ছে টেস্ট ক্রিকেট। অন্যদিকে আফগানিস্তান এবং আয়ারল্যান্ডের মত নতুন দেশগুলোকে টেস্ট খেলার সুযোগ করে দেওয়ার জন্যেই এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছে আইসিসি।

এ বিষয় নিয়ে একটি মূল্যায়ন কমিটি গঠনের প্রস্তাব দেওয়া হয়েছে। সেই কমিটি আইসিসির পূর্ণ ও সহযোগি দেশগুলোর পারফরম্যান্স যাচাই বাচাই করে সিদ্ধান্ত নেবে। এই কমিটিই আইসিসির সহযোগি সদস্যপদের আবেদন গ্রহণ করে সেগুলো থেকে নতুন সদস্যপদ দেওয়া আর বাজে পারফরম্যান্সের কারণে যে কোনো পূর্ণ সদস্য দেশকে সহযোগী সদস্য দেশ হিসেবে অবনমিত করার সিদ্ধান্ত নেবে।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: