নাঙ্গলকোটের ২১ টি রেলক্রসিং ঝুকিঁপূর্ণ! | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ
প্রচ্ছদ / নাঙ্গলকোট / বিস্তারিত

নাঙ্গলকোটের ২১ টি রেলক্রসিং ঝুকিঁপূর্ণ!

24 June 2014, 4:23:48

আজিম উল্যাহ হানিফ: নাঙ্গলকোট উপজেলার উপর দিয়ে ঢাকা-চট্রগ্রাম রেলসড়কের অন্যতম স্থান নাঙ্গলকোট উপজেলা। এই উপজেলায় রয়েছে দুটি গুরুত্বপূর্ণ ষ্টেশন। একটি হলো হাসানপুর,অন্যটি নাঙ্গলকোট ষ্টেশন। এই দুটি ষ্টেশন’র আশেপাশেসহ নাঙ্গলকোট উপজেলার সীমান্তে বা এরিয়ায় রয়েছে প্রায় ২১ টি রেলক্রসিং। যার সবগুলোই রয়েছে ঝুকিঁপূর্ণতে। জানা যায় টুয়া, ভাতড়া, বান্নাগর, বেতাগাওঁ, হরিপুর, নাঙ্গলকোট বাজার প্রধান রেলগেইট, রেলষ্টেশন, নাঙ্গলকোট বাইপাস, হাসানপুর গোত্রশাল, ঢালুয়াসহ ২১ টি স্পটেই রয়েছে জনসাধারনের চলাচলের একমাত্র গ্রাম্য তথা জেলা উপজেলা সংযোগস্থল সড়ক। যার ফলে প্রতিনিয়ত জীবনের ঝুকিঁ নিয়ে চলাচল করে আসছে যুগের পর যুগ ধরে নাঙ্গলকোটের আপামর জনতা। এ বিষয়ে দীঘদিন যাবত স্থানীয় ও জাতীয় পত্রিকাগুলোতে লেখালেখিসহ মানববন্ধন করে আসছে নাঙ্গলকোটের সচেতন জনগোষ্ঠী। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস,বাংলাদেশের একমাত্র পাবনার পরে নাঙ্গলকোটে থাকা মানসিক হাসপাতালখ্যাত দেশজুড়ে পরিচিত নাঙ্গলকোটের মানুষের নিরাপত্তার জন্য রেলগেইট স্থাপনে দৃষ্টি দেয়নি রেলকর্তৃপক্ষ। তবে নাঙ্গলকোটের মানুষ আশাবাদী বর্তমান নাঙ্গলকোট থেকে নির্বাচিত এমপি আ.হ.ম মোস্তফা কামাল লোটাস কামাল মাননীয় পরিকল্পনা মন্ত্রী ও পার্শ্ববর্তী চৌদ্দগ্রাম থেকে নির্বাচিত এমপি সাবেক জাতীয় সংসদের হুইপ মুজিবুল হক রেলমন্ত্রী থাকায় অদূর ভবিষ্যতে রেলগেইট গুলো স্থাপন হবে।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: