শিরোনাম
◈ ক্ষমতার পতন ও অপেক্ষার মিষ্টি ফল-মহসীন ভূঁইয়া ◈ নাঙ্গলকোটে দুই গ্রামের মানুষের চলাচলের প্রধান রাস্তাকে খাল বানিয়ে নিরুদ্দেশ ঠিকাদার! ◈ নাঙ্গলকোটের তিনটি প্রতিষ্ঠান পরিদর্শনে শিক্ষা মন্ত্রনালয়ের টিম ◈ নাঙ্গলকোটে শত বছরের পানি চলাচলের ড্রেন বন্ধ ,বাড়িঘর ভেঙ্গে ২’শ গাছ নষ্টের আশংকা ◈ পদ্মা সেতুর রেল সংযোগে খরচ বাড়লো ৪ হাজার কোটি টাকা ◈ অরুণাচল সীমান্তে বিশাল স্বর্ণখনির সন্ধান! চীন-ভারত সংঘাতের আশঙ্কা ◈ কুমিল্লার বিশ্বরোডে হচ্ছে দৃষ্টিনন্দন ইউলুপ- লোটাস কামাল ◈ দুই মামলায়খালেদার জামিন আবেদনের শুনানি আজ ◈ মাদকবিরোধী অভিযানএক রাতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১১ ◈ নাঙ্গলকোটে চলবে ৩ দিন ব্যাপী মাটি পরীক্ষা

নাঙ্গলকোটে আইপিএল বাজিতে আসক্ত হাজার হাজার জুয়াড়ি

২২ এপ্রিল ২০১৮, ১১:২৬:৪৬

ফাইল ছবি

বাপ্পি মজুমদার ইউনুস•
ভারতের টি টুয়েন্টি ক্রিকেট টুর্ণামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল) নিয়ে জুয়ার উন্মাদনা চলছে সারাদেশে। তারই অংশ হিসেবে  উপজেলার সকল ইউনিয়নের সর্বত্রই এখন আইপিএল জুয়া। জুয়াতে মেতে ওঠাদের অধিকাংশই নিম্ন আয়ের মানুষ। জুয়াড়িদের সঙ্গে যোগ দিয়েছেন শিক্ষার্থীরাও। খেলা দেখা ও বোঝার আনন্দ ভাবনার সব অমার্জনীয় সত্তাকে পবিত্র রাখতে সহায়তা করে। আর এ সুন্দর খেলাকে নষ্ট করে ফেলছেন একদল জুয়াড়ি।

নাঙ্গলকোটে আইপিএল নিয়ে জুয়ায় মেতেছে হাজার হাজার জুয়াড়ি। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছে নিম্ন আয়ের সাধারণ মানুষ। উপজেলার- জোড্ডা, মান্দ্রা বাজার, দৌলখাঁড় ইউনিয়ন, রায়কোট, নাঙ্গলকোট পৌর এলাকায় সরেজমিনে আইপিএল নিয়ে জুয়ার আসর দেখা গেছে। কোন দল আজ জিতবে, কোন দল আগে ব্যাটিং করবে, কোন দল আজ আগে ফিল্ডিং পাবে, এই ওভারে কত রান আসবে, এই ওভারে কয়টা ছক্কা হবে, এই ওভারে উইকেট যাবে না- এসব নিয়ে প্রতিটি এলাকায়ই কমবেশী চলছে প্রকাশ্যে বাজি ধরা। লোভের তাড়নায় ধরছেন বাজি আর হারাচ্ছেন টাকাসহ মূল্যবান সম্পদ। কোন কোন জুয়াড়ি জুয়াতে হারছেন তাদের হাতে থাকা শখের স্মার্ট ফোনটিও। যেটি দিয়ে টেলিভিশনের পরিবর্তে ইন্টারনেটের মাধ্যমে জানতে পারেন খেলার সব আপডেট। গত কয়েক বছরে অনেক সময় হার জিতকে কেন্দ্র করে অনেকে হারিয়েছেন নিজের জীবনকেও এবং সুখের সংসারে নেমে আসে অশান্তি।

জোড্ডা পশ্চিম ইউনিয়নের মান্দ্রা বাজার, কান্দাল ও অন্যান্য এলাকায় কয়েকজনের সাথে কথা বলে জানা গেছে অনেক অজানা তথ্য, কিছু অমানুষ এই নোংরা পরিবেশ তৈরী করছে বলে মন্তব্য করছে অনেকে। আর েএতে কিছু ঔষধ ব্যবসায়ী ও বিকাশ এজেন্ট

পাড়া মহল্লায় আইপিএলের ক্রিকেটিয় ঝাঁজ বেশ আধিপত্য বিস্তার করতে পেরেছে। আর বিস্তার লাভ করতে পেরেছে বলেই আইপিএল নিয়ে দেশব্যপী জুয়ার জৈবিক নেশা প্রকট আকার ধারন করছে। আর এর কারনেই দিন দিন বাড়ছে চুরি ডাকাতিসহ বিভিন্ন অপকর্মমূলক কর্মকান্ড। আর এসব কর্মকান্ড ঘটতে থাকলে সমাজ একদিন অপরাধে পরিপূর্ণ হয়ে যাবে বলে মন্তব্য করছেন সচেতন মহল। জুয়াড়িদের সন্তানদের নিয়ে দুঃচিন্তায় আছেন অনেক অভিভাবক। অনেক জুয়াড়ি তাদের অভিভাবকদের কথা অমান্য করেও বাজি ধরছেন আইপিএল খেলায়। কিন্তু খেলা নিয়ে এ জুয়া বাণিজ্য আমাদের সমাজ ও ভবিষ্যৎ সম্ভাবনাময়ী সন্তানদের কোথায় নিয়ে যাচ্ছে। তা একবার ভেবে দেখা দরকার বলে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন সচেতন অভিভাবক।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: