নাঙ্গলকোটে আ,লীগ নেতা সাহজাহান সাজুর কুলখানি অনুষ্ঠিত

২৮ অক্টোবর ২০১৯, ১১:২৬:৪৯

স্টাফ রিপোর্টার:
নাঙ্গলকোটের তরুণ আওয়ামী লীগ নেতা ও দক্ষিণ আফ্রিকা প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী শাহজাহান সাজুর কুলখানি অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে গত শনিবার উপজেলার আদ্রা দক্ষিণ ইউনিয়নের আটিয়াবাড়ি নিজ বাড়িতে কোরখান খানি, মিলাদ ও কাঙ্গালি ভোজের আয়োজন করা হয়। অনুষ্ঠানে রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবি সহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশগ্রহণ করেন। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মরহুম শাহজাহান সাজুর ছেলে ছাত্রলীগ নেতা মোঃ মানিক ভূঁইয়া।
ওইদিন সকালে মরহুমের বাড়িতে কোরআনখানি ও মিলাদ অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ১০টার দিকে মোনাজাতে তরুণ আওয়ামী লীগ ও দক্ষিণ আফ্রিকা প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী মোঃ শাহজাহান সাজুর আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয়। পরে আমন্ত্রিত অতিথিদের আপ্যায়ন শুরু হয়। কোন বিরতি ছাড়াই বিকাল ৪টা পর্যন্ত সামাজিক, রাজনৈতিক, বিভিন্ন পেশাজীবি ও এলাকাবাসীকে আপ্যায়ন করা হয়। রকমারি খাবার পরিবেশনের মাধ্যমে প্রায় ৩ হাজার মানুষকে কাঙ্গালি ভোজে আপ্যায়ন করা হয়।
আয়োজিত অনুষ্ঠানে উল্লেখযোগ্যদের মধ্যে অংশগ্রহণ করেন, নাঙ্গলকোট উপজেলা চেয়ারম্যান সামছুদ্দিন কালু, পৌর মেয়র আবদুল মালেক, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু ইউসুফ ভূঁইয়া, ইউপি চেয়ারম্যান আবদুল ওহাব, উত্তরহাওলা ইউপি চেয়ারম্যান আবদুল হান্নান হিরণ, আদ্রা দক্ষিণ ইউপি মেম্বার আবদুল কুদ্দুস, লাকসাম পৌরসভার সচিব আলাউদ্দিন, সময়ের দর্পণ সম্পাদক এ.এফ.এম শোয়ায়েব, নির্বাহী সম্পাদক ফারুক আল শারাহ, সাংবাদিক সোহরাব হোসেন, নাঙ্গলকোট উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মাষ্টার আবুল খায়ের, উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক ওমর ফারুক মামুন, আওয়ামীলীগ আবদুল হক, গোলাম মোস্তফা মজুমদার বাচ্চু, ওমর ফারুক, তোফাজ্জল হোসেন প্রমূখ।
অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন জোড্ডা পশ্চিম ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মোঃ বাকের হোসেন ও মরহুম শাহজাহান সাজুর ছেলে ছাত্রলীগ নেতা মোঃ মানিক ভূঁইয়া। তাদেরকে সার্বিক সহযোগিতা করেন মরহুমের বড় ভাই মোঃ সোলায়মান, ভাতিজা শহীদুল ইসলাম, অহিদ উল্লাহ বাবলু, ছাত্রলীগ নেতা শাহাবুদ্দিন, শাহাদাত হোসেন, আবদুল কাদের, মিলন, জাবেদ, রিয়াদ প্রমূখ।
অনুষ্ঠানে নাঙ্গলকোট উপজেলা চেয়ারম্যান সামছুদ্দিন কালু তরুণ আওয়ামী লীগ নেতা ও দক্ষিণ আফ্রিকা প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী মোঃ শাহজাহান সাজুর স্মৃতিচারণ করে বলেন, শাহজাহান সাজু আওয়ামী রাজনীতিতে নিবেদিত প্রাণ ছিলেন। এলাকার দরিদ্র, অসহায় মানুষকে সহযোগিতার পাশাপাশি তিনি দলীয় নেতা-কর্মীদের সুখে-দুঃখে সবসময় পাশে ছিল। দলের প্রতি তার অবদান স্মরণীয় হয়ে থাকবে।
উপজেলা চেয়ারম্যান সামছুদ্দিন কালু বলেন, আটিয়াবাড়ি গ্রামবাসীর বড় প্রাপ্তি বিদ্যুৎ বঞ্চিত গ্রামবাসী আওয়ামী লীগ সরকারের আমলেই শতভাগ বিদ্যুৎ সুবিধা পেয়েছে। এলাকাবাসীর যাতায়াত সুবিধার্থে আটিয়াবাড়ি উত্তরপাড়া মার্কেট থেকে ডা. সাফিউল হকের বাড়ি পর্যন্ত সড়কে ইটের সলিং, প্রাথমিক বিদ্যালয় সড়কে মাটি ভরাটসহ ক্রমান্বয়ে অন্যান্য সমস্যা সমাধানের আশ্বাস দেন। এলাকার উন্নয়নে তিনি সকলকে মিলেমিলে থাকার অনুরোধ করেন।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: