নাঙ্গলকোটে ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ বিশ্ব পর্যটন দিবস ও আমাদের সম্ভাবনা ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ

নাঙ্গলকোটে ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ

13 March 2020, 9:56:01

মোঃ আব্দুর রহিম বাবলু- কুমিল্লা।
কুমিল্লা নাঙ্গলকোট উপজেলা নির্বাহী অফিসার ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ করা হয়েছে।
”আমরা যখন আকাশের তলে ওড়ায়েছি শুধু ঘুড়ি তোমরা এখন কলের জাহাজ চালাও গগন জুড়ি” কবি সুফিয়া কামালের ভাষায় বললে যে বয়সটা শুধুই খেলাধুলার এবং মনের আনন্দে ঘুরে বেড়ানোর, সে বয়সে হাতে মেহেদী দিয়ে মাথায় ঘোমটা দিয়ে বৌ সেজে বসে আছে মাত্র ১৪ বছর বয়সে।একেবারেই বাচ্চা একটা মেয়ে।এই বয়সে বিয়ে মানে নিশ্চিত মৃত্যু। তাই খবর পেয়েই পুলিশ নিয়ে ছুটে খবর পেয়ে ছুটে যান নাঙ্গলকোট উপজেলা নির্বাহী অফিসার লামিয়া সাইফুল। গিয়ে জন্ম নিবন্ধন দেখে বয়সের সত্যতা মিলল।বিয়ে ভাঙ্গার কথা বলতেই কন্যার দাদার চোখ থেকে ঝরছিল অঝোর ধারায় অশ্রু। তার কান্না হৃদয় সিক্ত করলেও দায়িত্ব এর খাতিরে শক্ত অবস্থান নেয়াটাই ছিল একমাত্র উপায়।অবশেষে সমাজের গন্যমান্য ব্যক্তির উপস্থিতিতে প্রায় এক ঘন্টা বোঝানোর পর কন্যার মা এর মুচলেকা গ্রহণের মাধ্যমে বন্ধ করা হয় একটি বাল্য বিয়ে।

নাঙ্গলকোট উপজেলা নির্বাহী অফিসার লামিয়া সাইফুল বলেন- যে কোন অন্যায়, অবিচার এর বিরুদ্ধে প্রশাসন এ ধারা অব্যাহত থাকবে।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য:

x