নাঙ্গলকোটে ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ সকালে বাবার মৃত্যু, বিকেলে ছেলের ◈ নাঙ্গলকোট সাংবাদিক সমিতির বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত ◈ প্রধানমন্ত্রীর কার্যালয় হতে গৃহীত তেরখাদায় ক্ষুদ্র নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ◈ মানবতার ফেরিওয়ালা এমপি আব্দুস সালাম মুর্শেদী ◈ সুন্দরবন থেকে হরিণের মাংস,মাথা,ও পা উদ্ধার ◈ করোনার চাইতেও ভয়াবহ রূপ নিয়েছে ধর্ষণ ◈ মরচেপড়া মানুষ ____ মোঃ মাহমুদুল হাসান কিরণ ◈ ধর্ষণ মামলার মাস হতে চললেও এখনো গ্রেপ্তার হয়নি আসামি ◈ বাংলাদেশে করোনার ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা দিল গ্লোব বায়োটেক লিমিটেড। ◈ চৌদ্দগ্রামে নিজ বাড়ি ও এলাকায় জানাজা না দিয়ে ঢাকায় নিয়ে যাওয়া হাছে লতিফুর রহমানের মরদেহ

নাঙ্গলকোটে ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ

13 March 2020, 9:56:01

মোঃ আব্দুর রহিম বাবলু- কুমিল্লা।
কুমিল্লা নাঙ্গলকোট উপজেলা নির্বাহী অফিসার ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ করা হয়েছে।
”আমরা যখন আকাশের তলে ওড়ায়েছি শুধু ঘুড়ি তোমরা এখন কলের জাহাজ চালাও গগন জুড়ি” কবি সুফিয়া কামালের ভাষায় বললে যে বয়সটা শুধুই খেলাধুলার এবং মনের আনন্দে ঘুরে বেড়ানোর, সে বয়সে হাতে মেহেদী দিয়ে মাথায় ঘোমটা দিয়ে বৌ সেজে বসে আছে মাত্র ১৪ বছর বয়সে।একেবারেই বাচ্চা একটা মেয়ে।এই বয়সে বিয়ে মানে নিশ্চিত মৃত্যু। তাই খবর পেয়েই পুলিশ নিয়ে ছুটে খবর পেয়ে ছুটে যান নাঙ্গলকোট উপজেলা নির্বাহী অফিসার লামিয়া সাইফুল। গিয়ে জন্ম নিবন্ধন দেখে বয়সের সত্যতা মিলল।বিয়ে ভাঙ্গার কথা বলতেই কন্যার দাদার চোখ থেকে ঝরছিল অঝোর ধারায় অশ্রু। তার কান্না হৃদয় সিক্ত করলেও দায়িত্ব এর খাতিরে শক্ত অবস্থান নেয়াটাই ছিল একমাত্র উপায়।অবশেষে সমাজের গন্যমান্য ব্যক্তির উপস্থিতিতে প্রায় এক ঘন্টা বোঝানোর পর কন্যার মা এর মুচলেকা গ্রহণের মাধ্যমে বন্ধ করা হয় একটি বাল্য বিয়ে।

নাঙ্গলকোট উপজেলা নির্বাহী অফিসার লামিয়া সাইফুল বলেন- যে কোন অন্যায়, অবিচার এর বিরুদ্ধে প্রশাসন এ ধারা অব্যাহত থাকবে।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: