সর্বশেষ সংবাদ
◈ নাঙ্গলকোট থানার ওসির বিদায় সংবর্ধনা ◈ নাঙ্গলকোটে পুত্রের লাশ দেখে পিতার মৃত্যু ◈ নাঙ্গলকোটে শারদীয় দূর্গাপুজা উদযাপনের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চেক বিতরণ ◈ নাঙ্গলকোট উপজেলার দৌলখাঁড় উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত ◈ কুমিল্লার নাঙ্গলকোটে অষ্টম শ্রেণীর ছাত্রীকে অপহরণের চেষ্টা,আটক ৩ ◈ এনটিভি’র লাইসেন্স বাতিলের দাবিতে ওলামা লীগের মানববন্ধন ◈ আবরার হত্যার প্রতিবাদে বিএফইউজে ও ডিইউজে’র মানববন্ধন ◈ অর্থপাচার ও ঋণ খেলাপীর অভিযোগ মিথ্যা ও বানোয়াট: বললেন শাহজাহান বাবলু ◈ কুমিল্লায় সৈয়দ শামসুল হকের ৩য় প্রয়াণ দিবসে শ্রদ্ধা ◈ নাঙ্গলকোটে পূজা মন্ডবে শিক্ষার্থীদের মাঝে ঢাবি ছাত্রলীগ নেতার ‘অসমাপ্ত আত্মজীবনী ‘ বই বিতরণ

নাঙ্গলকোটে জাতীয় কন্যা শিশু দিবস ২০১৯ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত 

৩০ সেপ্টেম্বর ২০১৯, ১:৫৫:২৫

জাতীয় কন্যাশিশু দিবস ২০১৯ অনুষ্ঠিত । বাংলাদেশে ২০০০ সাল থেকে দিবসটি পালিত হয়ে আসছে।
কন্যা শিশুর যথাযথ শিক্ষা, পুষ্টি, নিরাপত্তা নিশ্চিতকরণ তথা সুষ্ঠু বিকাশকে সামনে রেখেই “জাতীয় কন্যাশিশু দিবস’’ পালন শুরু হয়। ইভটিজিং, এসিড সহিংসতা এবং যৌন নির্যাতনসহ কন্যা শিশুর প্রতি সকল প্রকার সহিংসতা বন্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলাই ছিল এর লক্ষ্য। কতটুকু সফল তা বলা দুষ্কর। কারণ, এখন সমাজে কন্যা শিশুরা বিভিন্ন দিক দিয়ে বৈষম্যের শিকার।

আমাদের কে আরও সচেতন হতে হবে। পাশাপাশি সরকারকেও পালন করতে হবে দায়িত্বশীল ভূমিকা। তাহলেই কন্যা শিশুর অধিকার রক্ষায় আমাদের অঙ্গিকার এবং প্রত্যাশা পূরণ হবে।

“কন্যা শিশুর অগ্রযাত্রা  দেশের জন্য নতুন মাত্রা”এই শ্লোগানকে সামনে রেখে কুমিল্লা নাঙ্গলকোট উপজেলায়  জাতীয় কন্যা শিশু দিবস ২০১৯ উদযাপন উপলক্ষে সোমবার উপজেলা অডিটরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

নাঙ্গলকোট উপজেলা নির্বাহী অফিসার লামইয়া সাইফুলের  সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নাঙ্গলকোট উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সামছুউদ্দিন কালু।বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পৌর মেয়র আবদুল মালেক, উপজেলা মহিলা  কর্মকর্তা খাদিজা আক্তার মুক্তা, ও অন্যান্য ইউনিয়ন থেকে আগত মহিলা ও কোমলমতি শিশুরা।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: