নাঙ্গলকোটে নেই কোন সরকারী হাইস্কুল-কলেজ।! | আমাদের নাঙ্গলকোট
সর্বশেষ সংবাদ
◈ বঙ্গবন্ধুর মানবিক গুনাবলী ও ধর্মীয় চেনতা-মোহাম্মদ হেদায়েত উল্লাহ ◈ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সব ছুটি বাতিল! ◈ সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়া সেই লিগ্যাল নোটিশ প্রত্যাহার ◈ মোল্লা নিয়ে আলোচনা -সমালোচনা- এ,কে,এম মনিরুল হক ◈ বাইয়ারা প্রবাসী কল্যাণ ইউনিট’র বাহারাইন শাখা কমিটি গঠন ◈ পাই যে কৃপার ভাগ – মোঃ জহিরুল ইসলাম। ◈ কুমিল্লায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার ◈ সামাজিক সংগঠন ”খাজুরিয়া সমাজ কল্যাণ সংস্থার” ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন ◈ দৌলখাঁড় উচ্চ বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার ◈ শিক্ষকদের মূল্যায়ন কতক্ষণ করবে- জহিরুল ইসলাম ◈ শুধু ভুলে যাই- গাজী ফরহাদ ◈ অনুকূল পরিবেশ হলে এইচএসসি পরীক্ষা

নাঙ্গলকোটে নেই কোন সরকারী হাইস্কুল-কলেজ।!

22 April 2014, 4:17:08

Loadshadding

বা্প্পি মজুমদার ইউনুস: (আমাদের নাঙ্গলকোট ডট.কম)

নাঙ্গলকোট উপজেলায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সরকারী কোন শিক্ষা প্রতিষ্ঠান না থাকায় উচ্চ শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে হাজার হাজার গরীব মেধাবী শিক্ষার্থী। ২৪৭ বর্গ কিলোমিটার আয়তনের নাঙ্গলকোট উপজেলাটি ১টি পৌরসভা ও ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত। প্রায় ৫ লক্ষ জনসংখ্যা অধ্যুষিত এ উপজেলায় রয়েছে ১টি ডিগ্রী কলেজসহ ১১টি কলেজ, ৪টি স্কুল এন্ড কলেজ এবং ৬১টি মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসা । এ উপজেলায় এতগুলো শিক্ষা প্রতিষ্ঠান থাকলেও স্বাধীনতার পর থেকে এখনো পর্যন্ত কোন সরকার মাধ্যমিক/উচ্চ মাধ্যমিক পর্যায়ের কোন শিক্ষা প্রতিষ্ঠানকে সরকারীকরণ করেনি। স্বাধীনতার পর অনেক জন প্রতিনিধি নাঙ্গলকোট হাছান মেমোরিয়াল ডিগ্রী কলেজকে সরকারী কলেজে রুপান্তরিত করার প্রতিশ্র“তি দিয়েছিলেন। কিন্তু দুঃখের বিষয়, কোন জনপ্রতিনিধি এখনো পর্যন্ত তাদের প্রতিশ্র“তি বাস্তবায়ন করতে পারেনি। ফলে সাধারন জনগনের মধ্যে দেখা দিয়েছে চরম হতাশা। তবে, সম্প্রতি পরিকল্পনামন্ত্রী আ,হ,ম মোস্তফা কামাল (লোটাস কামাল) আবারও নাঙ্গলকোটে সরকারি কলেজ স্থাপনে আশ্বাস দিয়েছেন।

বর্তমানে নাঙ্গলকোট বাসী আশাবাদী এই যে নাঙ্গলকোটে প্রথম মন্ত্রীত্ব পাওয়া নিয়ে।নাঙ্গলকোটের মানুষ যদি আলো মুখ দেখে।হয়তো তা হবে সবার আশার আলো।স্বাধীর ৪৩ বছর পার হলেও আজও দেখেনি উল্লেযোগ্য উন্নয়ন।ছুটে চলছে শিক্ষার্থী দেশ দেশান্তরে।

Amader Nangalkot'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  আমাদের নাঙ্গলকোট পত্রিকা তথ্য মন্ত্রনালয়ের তালিকাভক্তি নং- ১০৫।

পাঠকের মন্তব্য: